Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Corona

চা বলয়ে দ্বিতীয় কোভিড হাসপাতাল, বৈঠকে সিদ্ধান্ত জলপাইগুড়ি জেলা প্রশাসনের

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যকর্তা এবং বিডিওদের সঙ্গে বৈঠক করেন জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু।

আধিকারিকদের সঙ্গে বৈঠকে জেলাশাসক।

আধিকারিকদের সঙ্গে বৈঠকে জেলাশাসক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ২০:১৯
Share: Save:


কোভিড মোকাবিলায় এ বার চা বলয়ের জন্য বড়সড় পদক্ষেপ করল জলপাইগুড়ি জেলা প্রশাসন। ভোট পর্ব মিটতেই জেলায় পৃথক কোভিড হাসপাতাল গড়ার সিদ্ধান্ত নিল প্রশাসন। পাশাপাশি জলপাইগুড়ি কোভিড হাসপাতালে শয্যা বাড়ানোর সিদ্ধান্তও নিয়েছে প্রশাসন।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্যকর্তা এবং বিডিওদের সঙ্গে বৈঠক করেন জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু। ডুয়ার্সের চা বলয়ে আলাদা কোভিড হাসপাতাল গড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ওই বৈঠকেই। পাশাপাশি, জলপাইগুড়ি কোভিড হাসপাতালে আরও ২০০টি শয্যা বাড়ানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এই নিয়ে জেলায় দ্বিতীয় কোভিড হাসপাতাল তৈরি হতে চলেছে।
জেলাশাসক বলেন, ‘‘চা বলয়ের কথা মাথায় রেখে ডুয়ার্সের মেটেলি ব্লকে অবস্থিত আই টি আই কলেজে একটি নতুন হাসপাতাল গড়ার কাজ শুরু হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে সেই কাজ শেষ হয়ে যাবে। এছাড়া জেলার প্রতিটি ব্লকে একটি করে সেফ হোম করা হবে। প্রতিটি সেফ হোমে থাকবে একটি করে অ্যাম্বুল্যান্স।’’ তা ছাড়া আরও অক্সিজেন এবং ওষুধও সংগ্রহে রাখা হচ্ছে বলে জানিয়েছেন জেলাশাসক।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, জলপাইিগুড়ি জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। মৃত্যু হয়েছে এক জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona Jalpaiguri COVID Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE