Advertisement
১৯ মে ২০২৪
BJP

BJP: ভোট লড়াইয়ের পাঠ, বিজেপি মহিলা মোর্চার প্রশিক্ষণ শিবিরে ক্লাস নেবেন শুভেন্দু স্যর

বিজেপি এবং দলের শাখা সংগঠনে প্রায়শই প্রশিক্ষণ শিবির হয়। তবে বাংলায় মহিলা মোর্চার এমন শিবির অনেক দিন পরে। তাতেই শেষ বক্তা শুভেন্দু।

শুক্র ও শনিবার টাকিতে হবে প্রশিক্ষণ শিবির।

শুক্র ও শনিবার টাকিতে হবে প্রশিক্ষণ শিবির। গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৫:২৮
Share: Save:

বিধানসভা ভোটে লক্ষ্যপূরণ হয়নি। তাই এখন থেকেই লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য বিজেপি। লোকসভার আগে পঞ্চায়েত নির্বাচনও রয়েছে। সেই দিকে তাকিয়ে দলের মহিলা ব্রিগেডকে প্রশিক্ষিত করতে চাইছে গেরুয়া শিবির। সেই লক্ষ্যেই শুক্র ও শনিবার দু’দিনের প্রশিক্ষণ শিবির করছে দলের মহিলা মোর্চা। সেখানে মোর্চার জেলা স্তরের নেতৃত্বকে উপস্থিত থাকতে বলা হয়েছে। বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দিতে আসছেন কেন্দ্রীয় নেতারাও। সঙ্গে থাকছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ভোট লড়াইয়ের পাঠ দেবেন তিনি। বলবেন নির্বাচন পদ্ধতি নিয়ে।

বিজেপি এবং দলের শাখা সংগঠনগুলি প্রায়শই এইরকম প্রশিক্ষণ শিবির করে থাকে। তবে নতুন রাজ্য কমিটি হওয়ার পরে এই প্রথম। মহিলা মোর্চার রাজ্য সভানত্রী তনুজা চক্রবর্তী বলেন, ‘‘মহিলারা নির্বাচন প্রক্রিয়ায় বড় ভূমিকা নেন। সারা বছর আমরা আন্দোলনের মধ্যেও থাকি। সব কিছুই শিখতে হয়। দলের ভাবনা এবং নরেন্দ্র মোদী সরকারের যে কাজ, তা নিয়ে মানুষের কাছে যাওয়ার আগে প্রশিক্ষিত হওয়াটা জরুরি। সেই লক্ষ্যেই এই শিবির।’’ উত্তর ২৪ পরগনার টাকিতে শুক্রবার শুরু হবে শিবির। উদ্বোধনে থাকবেন মহিলা মোর্চার সর্বভারতীয় সভাপতি বনতি শ্রীনিবাসন। পরে তিনি বিজেপির চোখে নতুন ভারতের ভাবনা নিয়ে বক্তৃতা করবেন।

এই শিবিরে রাজ্যের দুই মহিলা বিধায়ক থাকছেন প্রশিক্ষক হিসাবে। তুফানগঞ্জের বিধায়ক মালতি রাভা বলবেন মহিলাদের জন্য কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে। আর ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী শেখাবেন বুথে মহিলাদের কেমন ভূমিকা হওয়া উচিত। এ ছাড়াও দু’দিনে বিজেপি আদর্শ ও ইতিহাস নিয়ে বলবেন কেন্দ্রীয় নেতা সীমা পাত্র, দুষ্মন্ত গৌতমরা। দলের নীতি সংক্রান্ত প্রশিক্ষণ দেবেন কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার। এ ছাড়াও রাজনীতির জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহারের প্রশিক্ষণও দেওয়া হবে। আর দু’দিনের শিবিরের শেষ ক্লাসটি নেবেন শুভেন্দু। এখনও পর্যন্ত রাজ্য বিজেপি সূত্রে শিবিরের বক্তাদের যে তালিকা জানা গিয়েছে তাতে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বা প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নাম নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE