Advertisement
২৩ এপ্রিল ২০২৪
TET

সোমবার ধর্না নয়! গুরুনানক জয়ন্তী উপলক্ষে টেট আন্দোলনকারীদের নির্দেশ কলকাতা পুলিশের

নিয়োগের দাবিতে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থান কর্মসূচি করছেন টেট চাকরিপ্রার্থীরা। সোমবার তাঁদের সেই অবস্থানে না বসার নির্দেশ দিল কলকাতা পুলিশ।

নিয়োগের দাবিতে অবস্থানে বসেছেন টেট আন্দোলনকারীরা।

নিয়োগের দাবিতে অবস্থানে বসেছেন টেট আন্দোলনকারীরা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ২০:২৭
Share: Save:

নিয়োগের দাবিতে কলকাতায় মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থান কর্মসূচি করছেন টেট চাকরিপ্রার্থীরা। সোমবার সেই অবস্থান কর্মসূচি না করতে আন্দোলনকারীদের নির্দেশ দিল কলকাতা পুলিশ। রবিবার ইমেল মারফত এ কথা জানানো হয়েছে।

সোমবার গুরুনানকের জন্মদিন রয়েছে। সেই উপলক্ষে ধর্মতলায় শহিদ মিনার চত্বরে গুরুনানক জয়ন্তীর অনুষ্ঠান রয়েছে। সূত্রের খবর, ওই অনুষ্ঠানে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাই আইনশৃঙ্খলার কথা মাথায় রেখে সোমবার মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে আন্দোলনকারীদের না বসার কথা জানানো হয়েছে। ময়দান থানার পুলিশের তরফে ইমেল মারফত এ কথা জানানো হয়েছে আন্দোলনকারীদের।

পুলিশের এই নির্দেশিকা মোতাবেক সোমবার তাঁরা অবস্থানে বসবেন কি না, তা এখনও স্পষ্ট করেননি আন্দোলনকারীরা। সূত্রের খবর, এ নিয়ে সিদ্ধান্ত নিতে তাঁরা বৈঠক করবেন। তার পরই নিজেদের অবস্থান জানাবেন আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, রেড রোডে পুজো কার্নিভালের সময় টেট ও এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থানে না বসার কথা জানানো হয়েছিল পুলিশের তরফে। সেই মতো গান্ধী মূর্তির পাদদেশে সেদিন অবস্থান কর্মসূচি থেকে বিরত ছিলেন এসএসসি চাকরিপ্রার্থীরা। টেট আন্দোলনকারীদের সেদিন সকালে সরিয়ে দেওয়া হয়েছিল।

গত শুক্রবার ৬০০ দিনে পড়েছে এসএসসি চাকরিপ্রার্থীদের অবস্থান। কিছু দিন আগে নিয়োগের দাবিতে সল্টলেকের করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরের সামনে আমরণ অনশনে বসেছিলেন টেট উত্তীর্ণদের একাংশ। সেই বিক্ষোভ কর্মসূচি ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। চার দিনের মাথায় তাঁদের ‘বলপূর্বক’ সরিয়ে দেয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET TET Scam TET Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE