Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
TET Scam

মানিককে আবার জরিমানা করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, এ বার ভুয়ো উত্তরপত্র পেশের অপরাধে

গত ১৬ জানুয়ারি মানিককে ২ লক্ষ টাকা জরিমানা করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। টানা ৮ বছর টেট পরীক্ষার্থীর ফল জানাতে না পারার অপরাধে তাঁকে জরিমানা করা হয়েছিল।

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের ফের জরিমানা করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের ফের জরিমানা করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৬:২৬
Share: Save:

ভুয়ো উত্তরপত্র (ওএমআর শিট) দেওয়ার অভিযোগে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে আবার জরিমানা করল কলকাতা হাই কোর্ট। বুধবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁকে ৫ লাখ টাকা জরিমানা করেন।

Advertisement

২০১৭ সালের টেট পরীক্ষার্থী শাহিলা পারভিন তথ্যের অধিকার আইনে উত্তরপত্র জানতে চেয়ে আবেদন করেছিলেন। তাঁর অভিযোগ, সে সময় তাঁকে সঠিক ওএমআর শিট দেয়নি পর্ষদ।

এর পিছনে তৎকালীন পর্ষদ সভাপতি মানিকের গাফিলতি ছিল বলে আদালতের পর্যবেক্ষণ। তার প্রেক্ষিতেই জেলবন্দি মানিককে জরিমানা করা হয়। জরিমানার অর্থ ৫ লাখ টাকা আগামী দু’সপ্তাহের মধ্যে তৃণমূল বিধায়ক মানিককে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, গত ১৬ জানুয়ারি মানিকের ২ লক্ষ টাকা জরিমানা করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এই টেট পরীক্ষার্থী তাঁর পরীক্ষার ফল জানতে পারেননি আট বছর। ফলে বসতে পারেননি পর পর দু’টি টেট পরীক্ষায়। পরীক্ষার্থীদের কেরিয়ার নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের এই দায়িত্বজ্ঞানহীনতার জন্য প্রাক্তন সভাপতি মানিককেই দায়ী করে বিচারপতি তাঁর জরিমানার নির্দেশ দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.