Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Sushmita Dev

Sushmita Dev: রাজ্যসভায় মানসের আসনে মমতার প্রার্থী সুস্মিতা দেব, মেয়াদ ২০২৩, ২ এপ্রিল পর্যন্ত

সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন সন্তোষমোহন দেবের মেয়ে প্রাক্তন সাংসদ সুস্মিতা। ত্রিপুরায় তাঁকে সামনে রেখেই পরিকল্পনা সাজাচ্ছে তৃণমূল।

সুস্মিতা দেব।

সুস্মিতা দেব। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৬
Share: Save:

রাজ্যসভায় যাচ্ছেন সুস্মিতা দেব। মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনে সুস্মিতা দেবকে পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে এ কথা জানিয়েছে দল। আগামী ৪ অক্টোবর রাজ্যসভার ভোট।

খবর পাওয়ার পর সুস্মিতা দেব আনন্দবাজার অনলাইনকে বলেছেন, ‘‘আদর্শ নিয়ে সংসদে সোচ্চার হওয়া আমার লক্ষ্য হবে। দিদিকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’’

ক’দিন আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন প্রয়াত কংগ্রেস নেতা সন্তোষমোহন দেবের মেয়ে সুস্মিতা। শিলচরের পাশাপাশি ত্রিপুরায় সুস্মিতাকে সামনে রেখেই পরিকল্পনা সাজাচ্ছে তৃণমূল।

Advertisement

তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই নিয়মিত ত্রিপুরা যাচ্ছেন সুস্মিতা। বিজেপি-র বিরুদ্ধে লড়তে মমতা-অভিষেকের প্রধান হাতিয়ার হতে পারেন শিলচরের এই বাঙালি নেত্রী, এমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

দিল্লির মিরান্ডা হাউস এবং পরে লন্ডনের কিংস কলেজের প্রাক্তনী সুস্মিতা দেব ছিলেন কংগ্রেসের মহিলা শাখার জাতীয় সভানেত্রী। তাঁকে রাহুল গাঁধীর ঘনিষ্ঠ বলে দাবি করা হত। কিন্তু সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন শিলচরের প্রাক্তন কংগ্রেস সাংসদ। এ বার তাঁকেই রাজ্যসভায় পাঠাচ্ছেন মমতা।

আগামী ৩ অক্টোবর ভবানীপুর-সহ ৩ আসনের নির্বাচনের ফল ঘোষণা। তার ঠিক পরের দিন রাজ্যসভায় সুস্মিতার ভোট। বিরাট কোনও অঘটন না ঘটলে তৃণমূলের রাজ্যসভার প্রার্থী সুস্মিতা বিধায়ক মমতার ভোটও পেতে চলেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.