Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Abhisek Banerjee

Abhishek Banerjee: বিকেলে দিল্লির উদ্দেশে রওনা দিলেন অভিষেক

গত শনিবার তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর প্রতিষ্ঠা দিবসে তৃণমূল সাংসদকে নোটিস পাঠিয়ে আগামী ৩ সেপ্টেম্বর তলব করেছিল ইডি।

বুধবার বিকেল ৪টে নাগাদ দিল্লি উড়ে গেলেন অভিষেক

বুধবার বিকেল ৪টে নাগাদ দিল্লি উড়ে গেলেন অভিষেক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৮:১৭
Share: Save:

বুধবার বিকেল ৪টে নাগাদ দিল্লির উদ্দেশে রওনা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গত ২৮ অগস্ট কয়লা পাচার-কাণ্ডে নোটিস পাঠিয়ে অভিষেক ও তাঁর পত্নী রুজিরাকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বুধবারই দিল্লি গিয়েছেন তিনি।

গত শনিবার তৃণমূল ছাত্র পরিষদ (টিএমসিপি)-এর প্রতিষ্ঠা দিবসে তৃণমূল সাংসদকে নোটিস পাঠিয়ে আগামী ৬ সেপ্টেম্বর তলব করেছিল ইডি। আর রুজিরাকে তলব করা হয়েছিল বুধবার। তবে শনিবারই পাল্টা চিঠি দিয়ে অভিষেক-জায়া জানিয়েছিলেন, তাঁর পক্ষে এত কম সময়ে দিল্লি যাওয়া সম্ভব নয়। কিন্তু অভিষেকের তরফে এ রকম কিছুই জানানো হয়নি।

কয়লা পাচার-কাণ্ডে তাঁকে ও রুজিরাকে তলব নিয়ে টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবসের কর্মসূচিতেই অভিষেক বলেন, ‘‘কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে এ ভাবে হয়রানি করে তৃণমূলকে আটাকানো যাবে না। বাংলায় যে ভাবে বিজেপি-কে হারিয়েছি, ত্রিপুরাতেও হারাব। আর যেখানেই পা রাখব, সেই রাজ্য দখল করব।’’ কেন্দ্রের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেন, ‘‘অভিষেকের সঙ্গে রাজনৈতিক লড়াইয়ে জিততে না পেরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগিয়ে প্রতিহিংসার রাজনীতি করছে বিজেপি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE