Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Tarapith

Anubrata Mandal: ৩৩১ কেজি বেলকাঠ, ৬০ কেজি ঘি, হোমকুণ্ডে আহুতি, তারাপীঠে মহাযজ্ঞে মগ্ন কেষ্ট

মা তারাকে ডাকের সাজে সাজিয়ে নিজে হাতে পুজো করেন অনুব্রত। তার পর মন্দির চত্বরে তৈরি করা অস্থায়ী মণ্ডপ ও হোমকুণ্ডে যজ্ঞে আহুতি দেবেন কেষ্ট।

মা তারাকে ডাকের সাজে সাজিয়ে নিজে হাতে পুজো করেন অনুব্রত।

মা তারাকে ডাকের সাজে সাজিয়ে নিজে হাতে পুজো করেন অনুব্রত।

নিজস্ব সংবাদদাতা
তারাপীঠ শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২২ ১৩:২৮
Share: Save:

কলকাতা হাই কোর্টে সিবিআইয়ের হাতে গ্রেফতারি থেকে রক্ষাকবচ পাওয়ার দিনই বীরভূমের তারাপীঠে মহাযজ্ঞে বসলেন অনুব্রত মণ্ডল। বেলা ১২টা থেকে শুরু হয় যজ্ঞের আসর। তার আগে দিনভর চলে প্রস্তুতি পর্ব। যজ্ঞ শেষে হবে ভোগ নিবেদন, দরিদ্র-নারায়ণ সেবা। ঢোল, করতাল, খোলের বাদ্যিতে সারা দিন গমগম করল মন্দির চত্বর।

সকাল থেকেই তারাপীঠ মন্দির চত্বরে শুরু হয় পুজো অর্চনা। মহাযজ্ঞে ব্যবহার হবে ৩৩১ কেজি বেল কাঠ এবং ৬০ কেজি ঘি। প্রথমে মা তারাকে ডাকের সাজে সাজিয়ে পুজো করবেন অনুব্রত। তার পর মন্দির চত্বরে তৈরি করা অস্থায়ী মণ্ডপ ও হোমকুণ্ডে যজ্ঞে আহুতি দেবেন কেষ্ট।

সকাল ১১টা নাগাদ অনুব্রত ঢোকেন তারাপীঠ মন্দিরে। বলেন, ‘‘ঠান্ডা লেগে আছে। খুব শ্বাসকষ্টও হচ্ছে। ডাক্তার বিশ্রাম নিতে বলেছেন।’’ কিন্তু অনুব্রত থাকবেন আর রাজনীতির প্রসঙ্গ উঠবে না, তা কি হয়! আসন্ন পুরসভা ভোট নিয়ে কেষ্ট উবাচ, ‘‘আগামী পুরসভা ভোটে সমস্ত আসনে তৃণমূল জয়লাভ করবে। কোনও চিন্তা নেই।’’ আদালতের রক্ষাকবচ সম্পর্কে তাঁর প্রতিক্রিয়া, ‘‘আইন আইনের পথে চলবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.