Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weather Today

লক্ষ্মীপুজোয় বৃষ্টি হলেও বড়জোর ঘণ্টাখানেক! তবে নিম্নচাপ অক্ষরেখা এখনই চিন্তামুক্ত হতে দেবে না

দুর্গাপুজোর চারদিনই ভোগান্তি হয়েছে বৃষ্টির জন্য। শনিবার দুর্গাপুজোর কার্নিভাল। রবিবার কোজাগরী লক্ষ্মীপুজোও। আবহাওয়া দফতর অবশ্য জানিয়েছে, বৃষ্টি হলেও, তা বেশি ক্ষণ হবে না।

উৎসবে জল ঢালবে না বৃষ্টি, আশ্বাস হাওয়া অফিসের।

উৎসবে জল ঢালবে না বৃষ্টি, আশ্বাস হাওয়া অফিসের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৭:১০
Share: Save:

ঘূর্ণাবর্ত আছে। আছে নিম্নচাপ অক্ষরেখাও। যার জেরে এখনই বাংলা থেকে বৃষ্টি বিদায় হচ্ছে না। কিন্তু আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে খুব ভারী বৃষ্টির সম্ভাবনাও নেই বলে জানিয়ে দিল হাওয়া অফিস।

দুর্গাপুজো শেষ হয়েছে ঠিকই। তবে উৎসব সবে শুরু হয়েছে বাংলায়। শনিবার দুর্গাপুজোর কার্নিভাল রয়েছে। রবিবার কোজাগরী লক্ষ্মীর আরাধনা করবে বাঙালি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন নিম্নচাপ অক্ষরেখার জেরে বৃষ্টির সম্ভাবনা থাকলেও তা হবে বড়জোর দিনে ঘণ্টা খানেক। বাকি সময়টুকু নিয়ে নিশ্চিন্ত হতে পারেন মহানগর-সহ দক্ষিণবঙ্গের অন্য জেলার বাসিন্দারা।

বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ কুমার দাস বলেন, ‘‘বঙ্গোপসাগরের অন্ধ্রপ্রদেশ উপকূলের কাছে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেখান থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে উত্তরপ্রদেশ পর্যন্ত।’’সেই অক্ষরেখার জেরেই আপাতত বর্ষা বিদায় নিচ্ছে না বাংলা থেকে। ফলে শেষ আশ্বিনেও প্রায় রোজই দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকবে। তবে এই বৃষ্টি রোজ দিনের কোনও না কোনও সময়ে ঘণ্টা খানেকের বেশি হবে না বলে আশ্বস্ত করেছেন দাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE