Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Weather forecast: বাংলায় শীত আসতে এখনও দেরি, বাধা হতে পারে নিম্নচাপ

​​​​​​​সোমবার থেকে নিম্নচাপ শক্তি বাড়াতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে রাজ্যে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ নভেম্বর ২০২১ ১১:৩৬
​​​​​​​ সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.২ ডিগ্রি সেলসিয়াস।

​​​​​​​ সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.২ ডিগ্রি সেলসিয়াস।
ফাইল চিত্র।

অবশেষে শীতের আমেজ এলেও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে শীতের ইনিংসের শুরুতেই ধাক্কা খাওয়ার সম্ভাবনা। সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের গঙ্গা উপকূলবর্তী বেশ কয়েকটি এলাকায় তাপমাত্রার পারদ স্বাভাবিকের সামান্য নীচে নেমেছে। সকালে শীতের শিরশিরানি অনুভবও করেছেন শহরবাসী। তবে পশম-চাদরে জম্পেশ শীতের আমেজ নিতে এখনও বেশ কিছুদিনের অপেক্ষা। কারণ গাঙ্গেয় বঙ্গে শীতের উত্তুরে হাওয়া ঢোকার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াতে পারে বঙ্গোপসাগরে ঘনিয়ে ওঠা একটি নিম্নচাপ।

সোমবার থেকেই ওই নিম্নচাপ শক্তি বাড়াতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণ আন্দামান সাগরে ঘনিয়ে ওঠা ওই নিম্নচাপ মঙ্গলবারের পর থেকে উত্তর-পশ্চিমে এগোতে শুরু করবে বলেও জানিয়েছে আবহাওয়া বিশেষজ্ঞরা। সে ক্ষেত্রে অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার উপকূলবর্তী এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকতে পারে। যদিও পশ্চিমবঙ্গে আপাতত আগামী চার দিন শুষ্ক আবহাওয়ারই ভবিষ্যদ্বাণী করেছে হাওয়া অফিস।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.২ ডিগ্রি সেলসিয়াস। রাজ্যে সর্বনিম্ন তাপমাত্রা ছিল কোচবিহারের পুন্ডিবারিতে, ১০.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে বেশ কিছুটা কম। রাজ্যের বাকি সর্বত্র স্বাভাবিক তাপমাত্রা বজায় ছিল বলে জানিয়েছে মৌসম ভবন।

Advertisement

আরও পড়ুন

Advertisement