Advertisement
০৬ মে ২০২৪
Madhyamik Exam

বিনামূল্যে ৮ লাখের বেশি টেস্ট পেপার দেওয়া হবে মাধ্যমিক পরীক্ষার্থীদের, জানাল পর্ষদ

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফে সোমবার একটি নির্দেশিকা জারি করা হয়েছে। মূলত রাজ্য সরকারের অধীনে থাকা সকল স্কুল ও জেলা বিদ্যালয় পরিদর্শকদের ওই নির্দেশিকাটি পাঠানো হয়েছে।

দ্রুততার সঙ্গে সব টেস্ট পেপার মাধ্যমিক পরীক্ষার্থীদের বণ্টন করা ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।

দ্রুততার সঙ্গে সব টেস্ট পেপার মাধ্যমিক পরীক্ষার্থীদের বণ্টন করা ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ২০:০৮
Share: Save:

সদ্য প্রকাশিত হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষার টেস্ট পেপার। এ বার সেই টেস্ট পেপার বিলির নির্দেশ জারি করা হল। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফে সোমবার একটি নির্দেশিকা জারি করা হয়েছে। মূলত রাজ্য সরকারের অধীনে থাকা সকল স্কুল ও জেলা বিদ্যালয় পরিদর্শকদের ওই নির্দেশিকাটি পাঠানো হয়েছে। সেই নির্দেশিকায় বলা হয়েছে, জেলা বিদ্যালয় পরিদর্শকদের এ বছরের মাধ্যমিক পরীক্ষার টেস্ট পেপার পাঠানো হচ্ছে। দ্রুততার সঙ্গে সেই সব টেস্ট পেপার মাধ্যমিক পরীক্ষার্থীদের বণ্টনের ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।

পর্ষদ অনুমোদিত স্কুলের প্রধান শিক্ষকদের উদ্দেশে বলা হয়েছে, তাঁরা যেন অবিলম্বে বিদ্যালয় পরিদর্শকদের সঙ্গে যোগাযোগ করেন। পাশাপাশি, প্রত্যেক পরীক্ষার্থী যাতে এই টেস্ট পেপারটি পান, সেই বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। ৮ লাখের বেশি টেস্ট পেপার সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হচ্ছে বলে পর্ষদ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

madhyamik exam WBBSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE