Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nabanna

Nabanna: সোম-মঙ্গলের ধর্মঘটে অফিসে হাজির না হলে শোকজ, প্রয়োজনে ব্যবস্থা, জানাল নবান্ন

সংশ্লিষ্ট কর্মীর গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া, পরিবারের কারও মৃত্যু, ২৫ মার্চের আগে থেকে নেওয়া মাতৃত্বকালীন বা শিশুর পরিচর্যা জন্য ছুটির মতো কয়েকটি বিশেষ ক্ষেত্র ছাড়া কোনও কর্মী ওই দু’দিন ছুটি নিতে পারবেন না বলে নবান্নের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ১৭:৩৪
Share: Save:

কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা আগামী ২৮ এবং ২৯ মার্চের (সোম ও মঙ্গলবার) সাধারণ ধর্মঘটের দু’দিন অফিসে হাজির হতে হবে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের। শনিবার নবান্নের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে। ধর্মঘটে সরকারি কর্মীদের হাজিরা নিশ্চিত করতে প্রতি বারের মতো এ বারও নির্দেশিকা দিয়েছে রাজ্যের অর্থ দফতর।

অর্থ দফতরের প্রিন্সিপাল সচিব মনোজ পন্থ নির্দেশিকায় জানিয়েছেন, ধর্মঘটের দু’দিন যে কর্মীরা গরহাজির হবেন, তাঁদের শোকজ নোটিস দেওয়া হবে। নোটিসের জবাব না দিলে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। গরহাজিরার উপযুক্ত কারণ না দেখাতে পারলে অনুপস্থিতির দিনের মাইনে কেটে নেওয়া হবে।

সংশ্লিষ্ট কর্মীর গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া, পরিবারের কারও মৃত্যু, ২৫ মার্চের আগে থেকে অসুস্থতা, মাতৃত্বকালীন বা শিশুর পরিচর্যার জন্য নেওয়া ছুটির মতো কয়েকটি বিশেষ ক্ষেত্র ছাড়া কোনও কর্মী ওই দু’দিন অনুপস্থিত থাকতে পারবেন না বলে নবান্নের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna General strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE