Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Municipal Election 2022

WB Municipal Election 2022: কাঁথিতে কংগ্রেসের মহিলা প্রার্থীকে অপহরণের অভিযোগ ঘিরে উত্তেজনা, অস্বীকার তৃণমূলের

বিষয়টি নিয়ে কাঁথির মহকুমাশাসক এবং পুলিশে অভিযোগ জানানোর ঘন্টাখানেক বাদে অপহৃত কংগ্রেস প্রার্থীকে বাড়ি ফিরিয়ে দেওয়া হয়।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কাঁথি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ২০:০০
Share: Save:

পুরভোটের সময় যতই এগিয়ে আসছে ততই উত্তেজনা বাড়ছে কাঁথি শহর। এ বার মনোনয়ন দলীয় প্রার্থী অপহরণের অভিযোগ তুলল কংগ্রেস। কাঁথি পুরসভায় কংগ্রেসের নির্বাচন কমিটির চেয়ারম্যান মাসুদ মল্লিক মঙ্গলবার বলেন, “২০ নম্বর ওয়ার্ডে আমাদের প্রার্থী উজ্জ্বলা সাউকে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় অপহরণ করা হয়। বিষয়টি নিয়ে কাঁথির মহকুমাশাসক ও পুলিশে অভিযোগ জানানোর ঘন্টাখানেক বাদে উজ্জ্বলাকে বাড়িতে ফিরিয়ে দেওয়া হয়েছে।’’

ওই ঘটনার জেরে উজ্জ্বলা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন জানিয়ে মাসুদের মন্তব্য, “আতঙ্কিত উজ্জ্বলা আর প্রার্থী হতে চাইছেন না। আর শেষ মুহূর্তে নতুন করে কাউকে পার্থী হিসেবে খুঁজেও পাচ্ছি না। এ ভাবে ভয় দেখিয়ে মনোনয়ন পেশ করতে না দেওয়া অন্যায় এবং গণতন্ত্রের পরিপন্থী।” কার বিরুদ্ধে তাঁর অভিযোগ জানতে চাওয়া হলে মাসুদ বলেন, “অবশ্যই আমাদের বিরোধী কোনও রাজনৈতিক দলের কাজ। যাঁরা এখানে ক্ষমতার কেন্দ্রে রয়েছেন, তাঁরাই এ ভাবে বিরোধীদের মুখ বন্ধ করতে চাইছেন।”

মাসুদ জানান, সোমবার বেলার দিকে কাঁথি পুরসভায় মনোনয়ন জমা করার জন্য দলীয় অফিসে এসে পৌঁছন উজ্জ্বলা। অভিযোগ, পার্টি অফিসের দরজার সামনে থেকেই তাঁকে তুলে নিয়ে যায় একদল যুবক। এরপর মাসুদ ছুটে যান মহকুমা শাসকের দফতরে। সেখানে লিখিত অভিযোগ জানানোর পর কাঁথি থানাতেও অভিযোগ জানান। তবে ঘন্টাখানেকের মধ্যেই উজ্জ্বলা ফিরে আসেন। বাড়ি ফেরার পর থেকে উজ্জ্বলা আর প্রার্থী হতে রাজি হননি।

তবে এই ঘটনাটিকে ‘নিছক উদ্দেশ্যপ্রণোদিত’ বলে দাবি করেছে শাসক তৃণমূল। স্থানীয় তৃণমূল নেতাদের দাবি, কাঁথি পুরসভায় কংগ্রেস কোনও ‘ফ্যাক্টর’ নয়। এক তৃণমূল নেতা বলেন, ‘‘২০১৫ সালে কাঁথি পুরসভার অর্ধেক আসনে প্রার্থী দিয়েছিল কংগ্রেস। তাদের প্রাপ্ত ভোট কোনও ওয়ার্ডে ৩০টি আবার কোথাও ৭০টি। যেখানে এক একটি ওয়ার্ডে নির্দল প্রার্থীদের প্রাপ্ত ভোটও তার চেয়ে বেশি ছিল। তাই কংগ্রেস প্রার্থীকে কেউ অপহরণ করবে, এটা অস্বাভাবিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE