Advertisement
২৩ এপ্রিল ২০২৪
West Bengal Weather

কলকাতায় তাপমাত্রা আরও কিছুটা কমল, শীতের শিরশিরানি অব্যাহত জেলায় জেলায়

সোমবারের পর মঙ্গলবারও সামান্য কমল তাপমাত্রা। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবারও ১৭ ডিগ্রির ঘরে। আপাতত কলকাতা বা জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পতন অব্যাহত।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় তাপমাত্রার পতন অব্যাহত। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ০৯:৩১
Share: Save:

কলকাতায় তাপমাত্রার পতন অব্যাহত। সোমবারের পর মঙ্গলবারও সামান্য কমল তাপমাত্রা। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবারও ১৭ ডিগ্রির ঘরে।

আলিপুর আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে যা ৩ ডিগ্রি কম। এ ছাড়া, মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে তা-ও ১ ডিগ্রি কম।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার তা ০.১ ডিগ্রি কমেছে। কলকাতার পাশাপাশি তাপমাত্রার পতন অব্যাহত দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও। এ ছাড়া, পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা বেশ খানিকটা কমে গিয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন তাপমাত্রা এমনই থাকবে। শীত শীত ভাব বজায় থাকবে শহর ও শহরতলিতে। মঙ্গলবার সারাদিন কলকাতার আকাশ মূলত পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

আপাতত কলকাতা বা জেলায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। গত ২৪ ঘণ্টাতেও বৃষ্টি হয়নি। আগামী কয়েক দিন কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় রাতের তাপমাত্রা কমতে পারে।

আবহবিদরা জানিয়েছেন, উত্তুরে হাওয়াকে বাধা দিচ্ছিল যে পশ্চিমী ঝঞ্ঝা, তা কেটে গিয়েছে। ঝঞ্ঝার মেঘ কেটে যাওয়ায় রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশ করছে। ফলে জাঁকিয়ে শীত পড়তে আর খুব বেশি দেরি নেই। দুই বঙ্গেই ক্রমশ তাপমাত্রা নামতে শুরু করেছে। উত্তরে পাহাড় লাগোয়া এলাকায়, বিশেষত সিকিমে তুষারপাতের পূর্বাভাস রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE