Advertisement
০৫ মার্চ ২০২৪
Jyotipriyo Mullick

ধৃত জ্যোতিপ্রিয় মন্ত্রিসভায় কেন? আলোচনা চেয়ে বিজেপির আবেদন খারিজ, বিধানসভায় বিক্ষোভ

বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্ব শেষে ‘পয়েন্ট অফ অর্ডার’-এ এই বিষয়ে আলোচনা চান শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। কিন্তু স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সেই আলোচনার আবেদনে সায় দেননি।

Why Jyotipriyo Mullick is in cabinet? BJP MLAs wants discussion at assembly

জ্যোতিপ্রিয় মল্লিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৫:৫২
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) হাতে গ্রেফতার হয়েও কেন মন্ত্রিসভায় রয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক? বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্ব শেষে ‘পয়েন্ট অফ অর্ডার’-এ এই বিষয়ে আলোচনা চেয়ে সরব হন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। কিন্তু স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সেই আলোচনার আবেদনে সায় দেননি। বিজেপি পরিষদীয় দল জানতে চায়, কেন তাঁকে এই সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে দেওয়া হবে না? কিন্তু স্পিকার তাঁকে এই বিষয়ে আলোচনা করার অনুমতি দেননি। আলোচনার অনুমতি না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন বিজেপি বিধায়কেরা। তাঁরা বিক্ষোভ শুরু করে রাজ্য সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। পরে ওয়াক আউট করে বিধানসভার বাইরে বিক্ষোভ শুরু করেন তাঁরা।

পরে নিজের দাবি প্রসঙ্গে বিধায়ক শঙ্কর বলেন, “এমন এক জন মন্ত্রীর বিষয়ে আমরা প্রশ্ন তুলতে চেয়েছিলাম যিনি ইডির হাতে গ্রেফতার হয়েছেন। তা সত্ত্বেও তাঁকে কী ভাবে এখনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রী করে রেখেছেন তা বিস্ময়কর। রাজ্যের মানুষ জানতে চায় কেন মুখ্যমন্ত্রী এমন কাজ করেছেন। তাই আমরা সেই বিষয় নিয়ে বিধানসভায় আলোচনা চেয়েছিলাম।” দুর্গাপুজোর পর দ্বাদশীর দিন জ্যোতিপ্রিয়কে গ্রেফতার করে ইডি। এখন তিনি জেল হেফাজতে থাকলেও তাঁকে মন্ত্রিসভায় রেখে দেওয়া হয়েছে। এমনকি বনমন্ত্রী হিসেবে তাঁর দায়িত্ব অন্য কোন মন্ত্রীর হাতে যায়নি। তাঁর গ্রেফতারির পর মন্ত্রিসভার দু’টি বৈঠক হয়ে গিয়েছে। আগামী সোমবার বিধানসভায় আবারও মন্ত্রিসভার বৈঠক হবে। সেই বৈঠকে জ্যোতিপ্রিয়কে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় কি না, সে দিকেই নজর রেখে চলছে বিজেপি পরিষদীয় দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE