Advertisement
০৫ মে ২০২৪
imran khan

Imran Khan: ডলার ভরা ব্যাগ নিয়ে পাকিস্তান ছাড়লেন দুর্নীতিতে অভিযুক্ত ইমরানের স্ত্রীর বান্ধবী

বিরোধী দলগুলির অভিযোগ, অন্তত ৩ কোটি ২০ লক্ষ ডলার (প্রায় আড়াইশো কোটি টাকা) দুর্নীতির সঙ্গে জড়িত ইমরান পরিবারের ঘনিষ্ঠ ফারহা।

বুশরা, ইমরান এবং ফারহা।

বুশরা, ইমরান এবং ফারহা। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ২০:২১
Share: Save:

বিপুল পরিমাণ অর্থ সঙ্গে নিয়ে গোপনে পাকিস্তান ছেড়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবির বান্ধবী ফারহা খান। বুধবার এই অভিযোগ তুলেছে সে দেশের বিরোধী দলগুলি। তাদের অভিযোগ, পাকিস্তানে নিজের রাজনৈতিক ভবিষ্যৎ অনিশ্চিত বুঝেই স্ত্রীয়ের বান্ধবীর মাধ্যমে বিদেশে অর্থ পাচার করেছেন ইমরান।

ইমরান পরিবারের ঘনিষ্ঠ ফারহা একটি ডলার বোঝাই ব্যাগ নিয়ে বিশেষ বিমানে পাকিস্তান ছেড়ে দুবাই গিয়েছেন বলে পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-এর নেত্রী রহিমা খুরশিদ আলমের অভিযোগ। টুইটারে সেই ‘ডলার ভরা ব্যাগ’ নিয়ে ফারহার ছবিও প্রকাশ করেছেন রহিমা। তাঁর দাবি কুমিরের চামড়ার তৈরি ওই ব্যাগটির দাম ৯০ হাজার ডলার (প্রায় ৬৯ লক্ষ টাকা)।

ইমরানের জমানায় নানা আর্থিক দুর্নীতি এবং ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে ফারহার বিরুদ্ধে। বিরোধী দলগুলির অভিযোগ, অন্তত ৩ কোটি ২০ লক্ষ ডলার (প্রায় আড়াইশো কোটি টাকা) দুর্নীতির সঙ্গে প্রত্যক্ষ ভাবে জড়িত ফারহা। প্রসঙ্গত, ২০১৮-র ফেব্রুয়ারিতে আধ্যাত্মিক গুরু বুশরা মানেকাকে বিয়ে করেছিলেন ইমরান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এবং ইমরান সরকারের উপর বুশরার ‘প্রভাব’ নিয়েও বহুবার প্রশ্ন তুলেছে পাক সংবাদমাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan pakistan Pakistan PM Maneka Bushra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE