Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

Covid-19: মাঝ আকাশে রিপোর্ট পজিটিভ, তিন ঘণ্টা বিমানের শৌচাগারে শিকাগোর মহিলা

ওই মহিলা সুইৎজারল্যান্ডে তাঁর বাবা ও ভাইয়ের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। রেইক্যাভিক থেকে বার্নেগামী বিমানে সওয়ার হওয়ার কথা ছিল তাঁর।

বিমানে নিভৃতবাসে মারিসা ফোটিও।

বিমানে নিভৃতবাসে মারিসা ফোটিও। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শিকাগো শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১২:২১
Share: Save:

আমেরিকার শিকাগো থেকে বিমান যাচ্ছিল আইসল্যান্ডের রাজধানী রেইক্যাভিকে। কোভিডবিধি মেনে উড়ানের আগে যাত্রীদের নমুনা সংগ্রহ করা হয় পরীক্ষার জন্য। তাতে সকলের রিপোর্টই নেগেটিভ এসেছিল। কিন্তু মাঝ আকাশে এক মহিলা অসুস্থ হয়ে পড়ায় ফের তাঁর পরীক্ষা হয়। সেই পরীক্ষার ফল বেরোতে জানা যায় তিনি করোনা আক্রান্ত। অতঃপর তড়িঘড়ি তিনি গেলেন বিমানের শৌচাগারে! সাময়িক নিভৃতবাসে!

মারিসা ফোটিও নামে ওই মহিলা সুইৎজারল্যান্ডে তাঁর বাবা ও ভাইয়ের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন। রেইক্যাভিক থেকে বার্নেগামী বিমানে সওয়ার হওয়ার কথা ছিল তাঁর। মারিসা জানিয়েছেন, তাঁর দু’টি কোভিড-১৯ টিকা নেওয়া হয়ে গিয়েছে। বিমানযাত্রার জন্য গত এক সপ্তাহে দু’বার আরটি-পিসিআর এবং পাঁচ বার ‘র‌্যাট’ পরীক্ষা করিয়েছিলেন। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ আসে।

পেশায় স্কুল শিক্ষিকা মারিসা জানিয়েছেন, বিমান ওড়ার ঘন্টা দেড়েক পর থেকে তাঁর গলায় যন্ত্রনা শুরু হয়। মাথাও ঘুরতে থাকে। এর পর ফের তাঁর নমুনা পরীক্ষা হয় এবং রিপোর্ট পজিটিভ আসে। তিনি বলেন, ‘‘নিজের পাশাপাশি আমি সহযাত্রীদের নিয়েও চিন্তায় পড়ে গিয়েছিলাম। কিন্তু ফ্লাইট অ্যাটেন্ড্যান্টরা আমাকে আশ্বস্ত করেন।’’ মারিসা জানান, প্রথমে বিমানের মধ্যেই তাঁকে অন্য যাত্রীদের থেকে দূরে বসানোর চেষ্টা হয়েছিল। কিন্তু সব আসন পূর্ণ থাকায় তা সম্ভব হয়নি। তাঁর কথায়, ‘‘শেষ পর্যন্ত আমি অন্য যাত্রীদের থেকে দূরে থাকার জন্য শৌচাগারে যাওয়ার কথা বলি।’’ পরবর্তী তিন ঘণ্টা সেখানেই কাটান মারিসা। অভিনব নিভৃতবাস-নিজস্বী তুলে পোস্টও করেন নেটমাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 usa Iceland Coronavirus in USA corona
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE