Advertisement
০৮ মে ২০২৪
Bangladesh

Bangladesh-bound plane: বাংলাদেশে যাচ্ছিল সমরাস্ত্রবাহী ইউক্রেনীয় বিমান, ভেঙে পড়ল গ্রিসে, মৃত আট

বিমানে মোট ১১ মেট্রিক টন সামরিক সরঞ্জাম ছিল। বাংলাদেশ সরকার ওই সামরিক সরঞ্জামের বরাত দিয়েছিল বলে জানান সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী। 

ছবি— এএফপি

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৮:১১
Share: Save:

বাংলাদেশে আসার পথে গ্রিসের কাছে ভেঙে পড়ল সমরাস্ত্রবাহী ইউক্রেনীয় বিমান। শনিবার গভীর রাতে উত্তর গ্রিসের কাভালা শহরের কাছ থেকে উদ্ধার হয়েছে ওই ভেঙে পড়া বিমানের অংশবিশেষ। রবিবার বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত করেছে সার্বিয়ার সরকার। বিমান দুর্ঘটনায় আট জনের মৃত্যু হয়েছে। সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী নেবোসা স্টেফ্যানোভিচ জানান, মৃত আট জনই ইউক্রেনের নাগরিক।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, সার্বিয়া থেকে বাংলাদেশের উদ্দেশে যাচ্ছিল ইউক্রেনের পণ্যবাহী বিমান আন্তোনভ অ্যান-১২ বিমান। পথে এই দুর্ঘটনা ঘটে। ইঞ্জিনে সমস্যা থাকার কারণে গ্রিসে জরুরি অবতরণ করতে চেয়েছিলেন বিমানটির পাইলট। তার কিছু ক্ষণ পরেই সমস্ত যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, মাটিতে আছড়ে পড়তেই দাউ দাউ করে জ্বলতে শুরু করে বিমানটি। তার পরেই সেটিতে বিস্ফোরণ ঘটে।

বিমানে মোট ১১ মেট্রিক টন সামরিক সরঞ্জাম ছিল। বাংলাদেশ সরকার ওই সামরিক সরঞ্জামের বরাত দিয়েছিল বলে জানান স্টেফ্যানোভিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Plane Crash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE