Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

করোনায় আক্রান্ত বালকের ধুম জ্বর, দুই গালে থার্মোমিটার ছোঁয়াতে দু’রকম তাপমাত্রা! কারণ কী

করোনায় সংক্রমিত হয়েছিল ওই বালক। দেহের তাপমাত্রা দেখতে গিয়ে হতবাক হন তাঁর বাবা। এর পরই চিকিৎসকের দ্বারস্থ হন তিনি।

বালকের দুই গালে দু’রকম তাপমাত্রা দেখায় চিকিৎসকের দ্বারস্থ হন তার বাবা।

বালকের দুই গালে দু’রকম তাপমাত্রা দেখায় চিকিৎসকের দ্বারস্থ হন তার বাবা। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৩:৩৪
Share: Save:

করোনায় আক্রান্ত হয়েছে এক বালক। রয়েছে জ্বর। থার্মোমিটারে দেহের তাপমাত্রা দেখতে গিয়ে বিস্মিত হলেন তাঁর বাবা। একেক বার একেক রকম তাপমাত্রা দেখাচ্ছে থার্মোমিটার! না, থার্মোমিটারের ভুল নয়। করোনার কারণেই এমনটা হয়েছে বলে দাবি চিকিৎসকদের। এমন ঘটনা ঘটেছে চিনে।

একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা গিয়েছে, বালকের গালে স্পর্শহীন থার্মোমিটারে তার দেহের তাপমাত্রা দেখছেন তাঁর বাবা। বালকের বাঁ গালে যখন ঠেকানো হচ্ছে ওই থার্মোমিটার, তখন এক রকম তাপমাত্রা দেখাচ্ছে। আর ডান গাল ও কপালে ঠেকাতে আবার বদলে যাচ্ছে দেহের তাপমাত্রা। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি গত ২০ ডিসেম্বর চিনের লিওয়ানিং প্রদেশে তোলা হয়েছে বলে দাবি করা হয়েছে। তাপমাত্রার এমন হেরফের ঘটায় চিকিৎসকের দ্বারস্থ হন বালকের বাবা। পরে বিশেষজ্ঞরা জানান যে, করোনা সংক্রমণের কারণে বালকের মাত্রাতিরিক্ত জ্বর হয়েছিল। তার জেরেই ‘এন্ডোক্রিন ডিজ়অর্ডার’ হয়। সে কারণেই তাপমাত্রার হেরফের ঘটেছিল। তবে পরে জ্বর কমে যায় বালকের।

করোনার নতুন উপরূপের দাপটে সংক্রমণ বাড়ছে চিনে। হাসপাতালে বাড়ছে রোগীর সংখ্যা। এমন আবহে এই ঘটনার ভিডিয়ো প্রকাশ্যে আসায় উদ্বেগ ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Covid 19 Vaccine Covid corona China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE