Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Covid-19 Vaccination: টিকা না নিয়ে অফিসে, তিন কর্মীকে ছাঁটাই করে কড়া বার্তা সিএনএন-এর

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ০৬ অগস্ট ২০২১ ১৩:০০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংস্থার তরফে কোভিড টিকা নিয়ে ‘জিরো টলারেন্স’ নীতির কথা ঘোষণা করা হয়েছিল আগেই। কিন্তু তা অমান্য করে সিএনএন-এর তিন কর্মী টিকা না নিয়েই অফিসে এসেছিলেন বলে অভিযোগ। বিষয়টি নজরে আসতেই পত্রপাঠ ছাঁটাই করা হয়েছে আমেরিকার অফিসে কর্মরত ওই তিন কর্মীকে।

সিএনএন-এক প্রেসিডেন্ট জেফ জুকের নিজেই এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘‘গত সপ্তাহে আমরা লক্ষ্য করেছিলাম, নির্দেশ অমান্য করে ওই তিন কর্মী টিকা না নিয়ে অফিসে এসেছেন। তাঁদের বরখাস্ত করা হয়েছে।’’

নেটমাধ্যমেও এই ঘোষণা করে তিনি লেখেন, ‘পরিষ্কার ভাবে বলে দিতে চাই, এ বিষয়ে (টিকা নেওয়া) আমরা জিরো টলারেন্স নীতি নিয়েই চলব’। তিনি জানান, সিএনএন কর্মীরা যদি অফিসে বা অন্যত্র কোনও ব্যক্তির সংস্পর্শে আসেন তবে টিকা বাধ্যতামূলক।

Advertisement

জুকেরের ওই বার্তা টুইটারে পোস্ট করেছেন সিএনএন-এর সিনিয়র মিডিয়া রিপোর্টার অলিভার ডার্সি। সেই সঙ্গে তিনি অন্য একটি নির্দেশিকার প্রসঙ্গ উল্লেখ করে তিনি লেখেন, ‘জুকের কর্মীদের জানিয়েছেন, আগামী ৭ সেপ্টেম্বর থেকে কর্মীদের অফিসে কাজ শুরুর পূর্বঘোষিত সিদ্ধান্ত স্থগিত রাখা হয়েছে। আজকের পাওয়া তথ্যের ভিত্তিতে আমাদের লক্ষ্য, অক্টোবরের মাঝামাঝি থেকে অফিস শুরু করা। এটা সহজ সিদ্ধান্ত নয়। আমাদের অনেক কিছু বিবেচনার মধ্যে রাখতে হয়েছে’।

আরও পড়ুন

Advertisement