Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Cyclone Mandous

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মনদৌস’, বাংলাদেশের চার বন্দরে জারি করা হল সতর্কতা

শনিবার সকালে পুদুচেরি ও শ্রীহরিকোটার মধ্যে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘মনদৌস’। ঝড়ের বেগ হতে পারে ঘণ্টায় ৮৫ কিমি।

শনিবার সকালে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘মনদৌস’। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

শনিবার সকালে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় ‘মনদৌস’। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৭:০১
Share: Save:

দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মনদৌস’-এর জেরে সতর্কতা জারি করা হল বাংলাদেশে। চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। ট্রলার ও নৌকাগুলিকে মাঝসমুদ্র থেকে ফিরে আসার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস।

বাংলাদেশের সংবাদ মাধ্যম ‘প্রথম আলো’ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম বন্দর থেকে ১৬৫০ কিমি দক্ষিণ পশ্চিম দিকে রয়েছে। কক্সবাজার থেকে দূরত্ব ১৫৯০ কিমি। মোংলা বন্দর থেকে ১৫৬৫ কিমি দূরে রয়েছে। পায়রা বন্দর থেকে ঝড়টির দূরত্ব ১৫৫০ কিমি। তবে ঝড়ের সে ভাবে কোনও প্রভাব পড়বে না বাংলাদেশে।

আবহাওয়া দফতর জানিয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে ভারতের তামিলনাড়ু, পুদুচেরি ও অন্ধ্রপ্রদেশ উপকূলে। ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে তামিলনাড়ু ও পুদুচেরিতে। বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে বৃষ্টির পরিমাণ বাড়বে। শনিবার সকালে পুদুচেরি ও শ্রীহরিকোটার মধ্যে আছড়ে পড়তে পারে ঝড়। ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৮৫ কিমি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE