Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

সমুদ্রের ঢেউয়ে ভেসে এল রহস্যময় প্রাণীর কঙ্কাল, ক্যামেরাবন্দি করলেন মহিলা!

সংবাদ সংস্থা
চার্লস্টন, আমেরিকা ১০ ফেব্রুয়ারি ২০২০ ১৯:৩৯
সমুদ্র থেকে ভেসে এল রহস্যময় প্রাণীর কঙ্কাল। ছবি: টুইটার থেকে নেওয়া।

সমুদ্র থেকে ভেসে এল রহস্যময় প্রাণীর কঙ্কাল। ছবি: টুইটার থেকে নেওয়া।

সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেক অদ্ভুত প্রাণীর ছবি সামনে আসে। তবে এবার যে ভিডিয়ো সামনে এল তা কোনও জীবিত প্রাণীর নয়, একটি অদ্ভুত দর্শন প্রাণীর কঙ্কাল। প্রাণীটি সামুদ্রিক বলেই ধারণা। এক মহিলা সকালে ঘুরতে বেরিয়ে কঙ্কালটি দেখতে পান। মোবাইলের ক্যামেরা অন করে সেটির ছবি রেকর্ড করেন। পরে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

বছর পঁচিশের এক যুবতী, এরিকা কনস্টানটাইন পাঁচ বছর ধরে আমেরিকায় সাউথ ক্যারোলিনার চার্লস্টন শহরে থাকেন। শহরের সংলগ্ন সানরাইজ পার্ক এলাকার সৈকতে রোজই তিনি হাঁটতে যান। সঙ্গে থাকে তাঁর পোষা কুকুরটি। তিনি জীবনে এমন অদ্ভুত জিনিস দেখেননি বলে জানিয়েছেন।

রোজকার মতো এদিনও হাঁটতে বেরিয়েছিলেন এরিকা। কিন্তু দিনের শুরুটা তাঁর আর পাঁচটা দিনের মতো হল না। পোষা কুকুরটি হঠাত্ই দৌড়ে গিয়ে কিছু একটার সামনে চিত্কার করতে থাকে। এরিকা জানিয়েছেন, তাঁর পোষ্যটি যখন কোনও মৃত প্রাণী বা অদ্ভুত কিছু দেখে এমন চিত্কার করে।তিনিও দ্রুত কুকুরটির কাছে পৌঁছে যান।

Advertisement

আরও পড়ুন: আলাস্কার সমুদ্রে ধরা পড়া এই প্রাণী কি ভিন গ্রহের?

এরিকাগিয়ে দেখেন এক অদ্ভুত দেখতে প্রাণীর কঙ্কাল সমুদ্র তটে প়ড়ে রয়েছে। যার বড় বড় দাঁত। চোখ কোথায় ছিল ঠিক বোঝা যাচ্ছে না। এরিকার দাবি, আকারে সেটি একটি কুকুরের সমান হবে। কিন্তু তাঁর দেখা কোনও প্রাণীর সঙ্গেই এই কঙ্কালটির কোনও মিল পাচ্ছিলেন না এরিকা। তিনি ভিডিয়োটি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন। তা দেখে নেটাগরিকরা নিজেদের মতো মন্তব্য করেন।

আরও পড়ুন: চাঁদে হাঁটছেন মহাকাশচারী, পাশ দিয়ে হুশ করে বেরিয়ে গেল অটোরিকশা!

ন্যাশনাল ওস্যানিক অ্যান্ড অ্যাটমোস্ফিয়ারিক অ্যাডমিনিস্ট্রেশনের মতে, পৃথিবীর সমুদ্রের ৯৫ শতাংশই এখনও অন্বেষণ করা বাকি, আর সমুদ্রতলের ৯৯ শতাংশ অংশে এখনও কোনও ভাবেই পৌঁছতে পারে না মানুষ। তাই সমুদ্রের অতল গভীরে কোন কোন প্রাণী রয়েছে তার অনেক কিছুই দেখা বাকি। তেমনই কোনও একটি প্রাণী হতে পারে এই কঙ্কালটি।

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন

Advertisement