• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আলাস্কার সমুদ্রে ধরা পড়া এই প্রাণী কি ভিন গ্রহের?

Alien
আলাস্কার সমুদ্রে ধরা পড়া প্রাণী। ছবি : ফেসবুক থেকে নেওয়া।

Advertisement

আলাস্কার উপকূলে ধরা পড়ল এক রহস্যময় প্রাণী। কেউ বলছেন ভিন গ্রহের প্রাণী। ফেসবুকে একটি পেজ,‘সারাহ ভাসের-অ্যালফোর্ড’-এ ভিডিয়োটি পোস্ট হওয়ার পর ভাইরাল হতে সময় নেয়নি।

 ১৫ অগস্ট পোস্ট হয়েছে। ২৬ সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, কমলা রঙের একটি অক্টোপাসের মতো প্রাণী নড়াচড়া করছে। তবে অক্টোপাসের মাত্র পাঁচটি পা থাকে, এর ক্ষেত্রে তার থেকে বেশি রয়েছে। গাছের শেকড়ের মতো অনেকগুলি পা-ই শুধু নয়, তারও রয়েছে অনেখ শাখাপ্রশাখা। তা থেকে বেরিয়েছে আরও একাধিক শুঁড়। এরপর সেগুলি থেকেই সরু সরু আরও অংশ বেরিয়েছে। এক ব্যক্তি হাতে ধরে রেখেছেন সেটি। আর শেকড়ের মতো এই শুঁড়গুলি নড়াচড়া করছে। ওই ব্যক্তি প্রাণীটির উপর ও নীচের দিকে ঘুরিয়ে ঘুরিয়ে দেখাচ্ছেন।

প্রিন্স অফ ওয়েলস দ্বীপে চলছিল মাছ ধরার অভিযান। সেই সময় এই প্রাণীটিকে পাওয়া যায়।তারপরই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়। এখনও পর্যন্ত ভিডিয়োটি ১১ লক্ষের বেশি বার দেখা হয়েছে। লাইক পড়েছে প্রায় তিন হাজার। ১৮ হাজার শেয়ার হওয়ার পাশাপাশি প্রচুর কমেন্টও পড়েছে। তার মধ্যে অনেকেই দাবি করছেন এটি ভিনগ্রহের প্রাণী। কেউ লিখেছেন, একে জলে ফিরিয়ে দিন। না হলে ও শ্বাস নিতে পারবে না।

আরও পড়ুন : কী ঘটল যে ক্যামেরার সামনেই দলের কর্মীকে থাপ্পড় মারলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী?

আরও পড়ুন : চাঁদে হাঁটছেন মহাকাশচারী, পাশ দিয়ে হুশ করে বেরিয়ে গেল অটোরিকশা!

এক সংবাদমাধ্যম জানিয়েছে, এটি আসলে একটি ‘বাস্কেট স্টার’ বা ঝুড়ির মতো দেখতে তারা মাছ। এগুলি সমুদ্রতলে আটকে থাকে। আটকে থাকার জন্য এর শুঁড়গুলি ব্যবহার করে।

ভিডিয়োর পোস্টে লেখা হয়েছে, ‘প্রাণীটিকে জলে ফের জলে ছেড়ে দেওয়া হয়েছে কোনও ক্ষতি না করেই’।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন