Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kim Jong Un

দক্ষিণ কোরিয়াকে হুঁশিয়ারি! পারমাণবিক অস্ত্রের উৎপাদন আরও বাড়াবেন কিম

দেশ প্রতিরক্ষার জন্য উত্তর কোরিয়ার কাছেও যে অস্ত্রের ভান্ডার কিছু কম নেই, তা পরোক্ষ ভাবে যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কিম।

Kim Jong Un in North Korea

পারমাণবিক অস্ত্রের পরিদর্শনে কিম জং উন। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
পিয়ংইয়ং (উত্তর কোরিয়া) শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৩:৫৩
Share: Save:

আবার হুঁশিয়ারি উত্তর কোরিয়ার। মঙ্গলবার যখন দক্ষিণ কোরিয়ার হাতে আমেরিকার তরফ থেকে একটি এয়ারক্রাফ্ট এসে পৌঁছেছে, সেই সময়েই সতর্ক হয়ে উঠেছেন কিম জং উন। দেশ প্রতিরক্ষার জন্য উত্তর কোরিয়ার কাছেও যে অস্ত্রের ভাণ্ডার কিছু কম নেই, তা পরোক্ষ ভাবে যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কিম। মঙ্গলবার স্থানীয় সংবাদমাধ্যমে উত্তর কোরিয়ার কয়েকটি ক্ষুদ্রাকার পারমাণবিক ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ্যে এসেছে।

উত্তর কোরিয়ার নিউক্লিয়ার উইপনস ইনস্টিটিউট পরিদর্শনে গিয়েছিলেন কিম। সেখানে গিয়েই ক্ষুদ্রাকার পারমাণবিক অস্ত্রের খুঁটিনাটি জানলেন তিনি। এই অস্ত্র আকারে ছোট হলেও এর ক্ষমতা যে অনেকটাই বেশি তা জানিয়েছেন সেখানকার বিশেষজ্ঞেরা।

কিম এই প্রসঙ্গে বলেন, ‘‘আমাদের শত্রুপক্ষ নিজেদের শক্তিশালী করে তোলার চেষ্টায় রয়েছে। আমরাও কোনও অংশে পিছিয়ে নেই। দেশের প্রতিরক্ষার জন্য এবং শান্তি বজায় রাখার জন্য পারমাণবিক অস্ত্রের প্রয়োজন।’’ কিম আশ্বাস দিয়েছেন যে, নিজেদের ক্ষমতা বাড়ানোর জন্য বিভিন্ন অস্ত্র যোগ করা হবে। পারমাণবিক বিভিন্ন ধরনের অস্ত্রের উৎপাদনও বাড়ানো হবে বলে জানিয়েছেন কিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kim Jong Un North Korea South Korea
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE