Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Crime

ফেসবুক বন্ধুদের বিনিয়োগের ফাঁদে ফেলে প্রতারণা! ৩০০ কোটি টাকা হাতিয়ে বেপাত্তা যুবক

অভিযুক্ত যুবকের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। টাকা হাতিয়ে ওই যুবক দুবাই পালিয়ে গিয়েছেন বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

ওই যুবককে সে দেশে ফেরাতে ইন্টারপোলের সাহায্য চাওয়া হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

ওই যুবককে সে দেশে ফেরাতে ইন্টারপোলের সাহায্য চাওয়া হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৬:২৬
Share: Save:

ফেসবুকে গ্রুপ বানিয়ে একাধিক ব্যক্তির সঙ্গে বন্ধুত্ব করে তাঁদের বিনিয়োগের ফাঁদে ফেলে কোটি কোটি টাকা হাতানোর অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। ৩০০ কোটি টাকা হাতানোর পর দুবাই পালিয়ে গিয়েছেন ওই যুবক। এই অভিযোগ উঠেছে বাংলাদেশে।

বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলো সূত্রে খবর, ইসমাইল হোসেন রিগ্যান নামে ওই যুবক ফেসবুকে একটি গ্রুপ বানিয়েছিলেন। সেখানে নিজেকে ঠিকাদার হিসাবে পরিচয় দিয়েছিলেন ওই যুবক। তার পর ঠিকাদারির ব্যবসায় বিনিয়োগ করে বেশি টাকা আয়ের প্রলোভন দেখান অভিযুক্ত। সেই ফাঁদে পা দিয়ে অনেকে বিনিয়োগ করেন।

পুলিশ সূত্রে খবর, বিনিয়োগের শুরুতে অনেকে টাকাও পেয়েছিলেন। কিন্তু পরে বিনিয়োগের বদলে আর টাকা মিলছিল না বলে অভিযোগ করেন বিনিয়োগকারীরা। পরে অনেকে একই অভিজ্ঞতার মুখোমুখি হন। তাঁরা বুঝতে পারেন যে, ওই যুবক তাঁদের টাকা হাতিয়ে চম্পট দিয়েছেন। এর পরই পুলিশের দ্বারস্থ হন তাঁরা।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ফেসবুক বন্ধুদের বিনিয়োগের ফাঁদে ফেলে ওই যুবক মোট ৩০০ কোটি টাকা হাতিয়েছেন। বর্তমানে দুবাইয়ে পালিয়ে গিয়েছেন তিনি। ঢাকা, চট্টগ্রাম, চাঁদপুর-সহ সে দেশের একাধিক এলাকার বাসিন্দারা প্রতারিত হয়েছেন বলে দাবি। পুলিশ সূত্রে খবর, অভিযোগ পাওয়ার পরই গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্ত যুবককে সে দেশে ফেরাতে ইন্টারপোলের সাহায্য নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime Fraud Facebook
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE