Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Bangladesh: বাংলাদেশে অশান্তির ঘটনায় আরও পদক্ষেপ, পুলিশের উপর মহলে বেশ কিছু রদবদল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ অক্টোবর ২০২১ ১৪:৩১
কড়া পদক্ষেপ শেখ হাসিনা প্রশাসনের

কড়া পদক্ষেপ শেখ হাসিনা প্রশাসনের
ফাইল চিত্র।

বাংলাদেশে অশান্তির ঘটনায় আরও কড়া পদক্ষেপ করল শেখ হাসিনা প্রশাসন। পুলিশের উপর মহলে বেশ কিছু রদবদল হয়েছে। কয়েক জন পুলিশ আধিকারিককে বদলি করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন রংপুর এবং ফেনী জেলার পুলিশ সুপার, চট্টগ্রাম ও সিলেটের উপ-পুলিশ কমিশনার এবং ঢাকার তিন জন সহকারী পুলিশ মহাপরিদর্শক।

এর আগে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘‘গত কয়েক দিনের হামলার ঘটনা পূর্ব পরিকল্পিত। দেশের শান্তি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাওয়া কিছু কায়েমি স্বার্থের মানুষ এই কাজ করছে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।’’ আসাদুজ্জামান জানিয়েছেন, শনিবারের পর থেকে নতুন করে কোনও হামলার ঘটনাও সে দেশে ঘটেনি।

Advertisement

শুক্রবার থেকে বাংলাদেশের কুমিল্লা, চাঁদপুর, চট্টগ্রাম, গাজিপুর, চাঁপাই নবাবগঞ্জ এবং মৌলবীবাজারের বিভিন্ন এলাকায় হামলার ঘটনা ঘটতে শুরু করে। অভিযোগ, দুর্গাপুজো মণ্ডপ থেকে শুরু করে বিভিন্ন মন্দির এমনকি ইস্কনের মন্দিরেও হামলা চালায় দুষ্কৃতীরা। ভাঙচুর চালানো হয় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘর-দোকানেও। ঘটনায় এক ব্যক্তির মৃত্যু এবং ১৭ জন জখম হন বলেও অভিযোগ।

আসাদুজ্জামান জানিয়েছেন, দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতেই এই হামলা চালিয়েছে কায়েমি স্বার্থে অনুপ্রাণিত এক শ্রেণির মানুষ। রামু, নাসিরনগরের মতো এলাকাতেও একই ভাবে সম্প্রীতি নষ্ট করার চেষ্টা হয়েছে। তবে একই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথাও জানিয়েছেন যে, কারণ যা-ই হোক দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে।

আরও পড়ুন

Advertisement