Advertisement
২৬ জুন ২০২৪
Nurse trolled for inappropriate uniform

তিনি নার্স, আঁটসাঁট পোশাকে ফুটে বেরোচ্ছে শরীরী আদল! বিতর্ক হতেই এল তুখোড় জবাব

আমেরিকার টেক্সাসের বাসিন্দা এরিকা। মাস কয়েক আগে তার একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন টিকটকে। পেশায় নার্স এরিকা সেখানে তার নতুন কর্মক্ষেত্রের উর্দিটি দেখিয়েছিলেন। সেই থেকেই শুরু বিতর্ক।

nurse trolled for inappropriate uniform

হাসপাতালের সেবিকার উপযুক্ত পোশাক পরেননি বলে সমালোচনা শুনতে হয়েছিল এরিকাকে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৩ ১৫:০১
Share: Save:

ইচ্ছে করে আঁটোসাঁটো পোশাক পরে কর্মক্ষেত্রে আসার অভিযোগ উঠেছিল এক নার্সের বিরুদ্ধে। হাসপাতালের রোগীদের আত্মীয়রা অভিযোগ করেছিলেন, পুরুষ রোগীদের মন জয় করতেই ওই ধরনের পোশাক পরেন ওই নার্স। সেই সব অভিযোগের জবাব দিলেন এরিকা ডায়াজ। তিনি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো পোস্ট করে জানিয়েছেন, কেন তিনি ওই ধরনের পোশাক পরেন এবং কেন হাজার বিতর্ক সত্ত্বেও ওই ধরনের পোশাক পরা বন্ধ করবেন না। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

এই পোশাক দেখেই বিতর্কের শুরু।

এই পোশাক দেখেই বিতর্কের শুরু। ছবি: সংগৃহীত

আমেরিকার টেক্সাসের বাসিন্দা এরিকা। মাস কয়েক আগে তাঁর একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন টিকটকে। পেশায় নার্স এরিকা সেখানে তাঁর নতুন কর্মক্ষেত্রের উর্দিটি দেখিয়েছিলেন। সেই ভিডিয়ো থেকেই শুরু বিতর্ক। একটি নীল রঙের পাজামা এবং তার উপরে একই রঙের শার্ট পরেছিলেন এরিকা। তবে দু’টি পোশাকই ছিল একটু বেশিই আঁটোসাঁটো। পাজামার ভিতর শার্ট গুঁজে পরায় আরও স্পষ্ট বোঝা যাচ্ছিল তাঁর শরীরের আদল। ভিডিয়োটি দেখে অনেকেই সমালোচনা করেন এরিকার। হাসপাতালের সেবিকার এমন পোশাক যথাযথ নয় বলে মন্তব্যও করেন নেটাগরিকরা। সেই সমালোচনার জবাব দিতেই পর পর বেশ কয়েকটি ভিডিয়ো পোস্ট করেছেন এরিকা। তার একটিতে তিনি বলেছেন, তাঁর যেমন একটি আকর্ষণীয় শরীর রয়েছে, তেমনই তাঁর জীবনে অনেক কাজও রয়েছে। হিংসুটেদের জবাব দিয়ে নষ্ট করার মতো সময় নেই তাঁর।

এরিকা জানিয়েছেন, তিনি জানেন তাঁর চেহারা সুন্দর।

এরিকা জানিয়েছেন, তিনি জানেন তাঁর চেহারা সুন্দর। ছবি: সংগৃহীত

এরিকা প্রায়ই তাঁর সমাজমাধ্যমের পাতায় নিজের স্বল্পবাস পরিহিত ছবি পোস্ট করেন। আঁটোসাঁটো পোশাক পরা ছবিও দেন। সেই সব ছবি দেখে অনেকেই তাঁর শরীরের আদলের প্রশংসা করেন। এমনকি, এরিকার চেহারা বালু ঘড়ির মতো ঢেউ খেলানো বলেও মন্তব্য করেন অনেকে। তবে এরিকার নতুন ভিডিয়ো দেখে তাঁর ভক্তরা ক্ষুব্ধ হয়ে লিখেছেন, আপনাদের জন্যই তো এত কথা শুনতে হচ্ছে এরিকাকে।

এরিকা প্রায়ই তাঁর সমাজমাধ্যমের পাতায় নিজের স্বল্পবাস পরিহিত ছবি পোস্ট করেন।

এরিকা প্রায়ই তাঁর সমাজমাধ্যমের পাতায় নিজের স্বল্পবাস পরিহিত ছবি পোস্ট করেন। ছবি: সংগৃহীত

টেক্সাসের হাসপাতালের সেবিকা এরিকা অবশ্য তাঁর ভিডিয়োয় জানিয়েছেন, তিনি জানেন তাঁর চেহারা সুন্দর। তাই ভাল পোশাক পরতে তিনি পছন্দ করেন। তবে এ সব তিনি মোটেই পুরুষ রোগীদের মন পাওয়ার জন্য করেন না। কারণ তিনি মনে করেন, পুরুষেরা তেমন মন দিয়ে দেখেনও না। তাই তিনি যা করেন নিজের ভাল লাগার জন্যই করেন।

এরিকা এ-ও বলে দিয়েছেন, কারও সমালোচনায় তিনি তাঁর পছন্দের পোশাক পরা বন্ধ করবেন না। 

এরিকা এ-ও বলে দিয়েছেন, কারও সমালোচনায় তিনি তাঁর পছন্দের পোশাক পরা বন্ধ করবেন না।  ছবি: সংগৃহীত

এরিকা তাঁর একটি ভিডিয়োয় বলেছেন, ‘‘হাসপাতালে যখন কোনও দম্পতি বা যুগল আসেন, এবং তিনি পুরুষ রোগীকে পরীক্ষা করেন, তখন তিনি মাঝে মধ্যেই দেখতে পান তাঁদের মহিলা সঙ্গীরা তাঁর দিকে হাঁ করে তাকিয়ে আছেন। যেন এখনই তাঁদের সঙ্গীকে আমি ছিনিয়ে নেব। আমি তাঁদের বলতে চাই, ‘‘আমার এত এনার্জিই নেই। সারা দিন দু’টো কাজ সামলে, নিজের পড়াশোনা করি, ঘরও সামলাই। সত্যি বলতে কি, কোনও সম্পর্কে যাওয়ার সময়ই নেই আমার।’’ তবে একই সঙ্গে এরিকা এ-ও বলে দিয়েছেন, কারও সমালোচনায় তিনি তাঁর পছন্দের পোশাক পরা বন্ধ করবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nurse uniform controversy Viral Trolling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE