Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Food Crisis

ভর্তুকির আটা নিতে ধাক্কাধাক্কি, নর্দমায় পড়লেন জনা কয়েক! ‘নেই রাজ্য’ পাকিস্তানে হাহাকার

ভিডিয়োতে দেখা গিয়েছে, বাজারের মধ্যে কম ভর্তুকিযুক্ত আটার ব্যাগ বিতরণ করছেন স্থানীয় প্রশাসনের আধিকারিকরা। আর সেই ব্যাগ সংগ্রহ করতে হুড়োহুড়ি পড়ে গিয়েছে।

ভিডিয়োতে ধরা পড়েছে, কী ভাবে এক বস্তা আটার জন্য মারামারি পড়ে গিয়েছে পাকিস্তানে।

ভিডিয়োতে ধরা পড়েছে, কী ভাবে এক বস্তা আটার জন্য মারামারি পড়ে গিয়েছে পাকিস্তানে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৭:১৫
Share: Save:

খাদ্যসঙ্কট চরমে পৌঁছেছে পাকিস্তানে। সে দেশে চাল-গমের দাম আকাশ ছুঁয়েছে। চারদিকে সামান্য খাবারের জন্য হাহাকার করছেন সাধারণ মানুষ। সেই আবহেই ভাইরাল এক ভিডিয়োতে প্রকাশ্যে এল পাকিস্তানের মানুষের দৈন্যদশা। ভিডিয়োতে ধরা পড়েছে, কী ভাবে এক বস্তা আটার জন্য মারামারি পড়ে গিয়েছে সে দেশে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, বাজারের মধ্যে কম ভর্তুকিযুক্ত আটা বিতরণ করছেন স্থানীয় প্রশাসনের আধিকারিকেরা। সেই আটা সংগ্রহ করতে হুড়োহুড়ি পড়ে গিয়েছে। লাইনে এক ব্যক্তি অন্য এক জনকে খোলা নর্দমায় ঠেলে ফেলে দেন। কিন্তু বিশৃঙ্খলা বাড়ে যখন ভিড় থেকে বেরিয়ে অন্য এক জন বাকি সকলকে নর্দমার দিকে ঠেলতে শুরু করেন। বাকিরা সামলে নিলেও এক ব্যক্তি নর্দমায় পড়ে যান।

পাকিস্তানের খাইবার পাখতুনওয়া, সিন্ধ এবং বালুচিস্তান প্রদেশের বেশ কয়েকটি এলাকায় গমের ঘাটতি দেখা দিয়েছে। সরকারের দেওয়া খাদ্যশস্য সংগ্রহ করতে গিয়ে বেশ কয়েক জন পদপিষ্ট হন বলেও খবর।

প্রসঙ্গত, সে দেশের একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে করাচিতে এক কেজি আটা বিক্রি হচ্ছে ১৬০ টাকায়। ইসলামাবাদ এবং পেশোয়ারে ১০ কেজি আটার ব্যাগ প্রতি কেজি দেড় হাজার টাকায় বিক্রি হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE