Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Flash flood

হড়পা বানে ভেসে যাচ্ছিল দুই খুদে, জীবনের ঝুঁকি নিয়ে বাঁচালেন চিত্রগ্রাহক, ভিডিয়ো ভাইরাল

জলের স্রোত বাড়তে থাকায় পথচলতি মানুষ এগোনোর সাহস পাননি। হঠাৎই ভিড়ের মধ্যে থেকে এক ব্যক্তি নিজের জীবনের তোয়াক্কা না করে ওই জলস্রোতের মধ্যে নেমে পড়েন।

দুই খুদেকে বাঁচানোর চেষ্টা চিত্রগাহকের।

দুই খুদেকে বাঁচানোর চেষ্টা চিত্রগাহকের। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৭:২২
Share: Save:

নিজের জীবনের ঝুঁকি নিয়ে দুই খুদেকে বাঁচালেন এক চিত্রগ্রাহক। ঘটনাটি ওমানের। সম্প্রতি সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, শিশু দু’টি খেলছিল। আচমকাই বিশাল জলরাশি হুড়মুড়িয়ে নেমে আসে পাহাড় থেকে। জল ক্রমে বাড়ছিল। শিশু দু’টি চিৎকার করে সাহায্য চাইছিল। কিন্তু জলের স্রোত বাড়তে থাকায় পথচলতি মানুষ এগোনোর সাহস পাননি। হঠাৎই ভিড়ের মধ্যে থেকে এক ব্যক্তি নিজের জীবনের তোয়াক্কা না করে ওই জলস্রোতের মধ্যে নেমে পড়েন।

জলের তোড়ে ভেসে যেতে যেতে কোনও রকমে নিজেকে সামলে নিয়েছিলেন। তার পর শিশু দু’টির কাছে পৌঁছন। উঁচু জায়গায় দাঁড়িয়ে থাকা লোকজন তখন অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তাঁদের জন্য। ওই ব্যক্তি শিশু দু’টিকে নিজের কোলে তুলে নেন। তার পর সেই জল ঠেলে পাড়ের দিকে এগিয়ে আসেন। তখন কয়েক জন তাঁদের তিন জনকে টেনে তোলেন। স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, দুই শিশুর উদ্ধারকর্তা এক জন চিত্রগ্রাহক। তাঁর নাম আলি বিন নাসেল আল-ওয়ার্দি।

চিত্রগ্রাহকের এই সাহসিকতা নিয়ে সমাজমাধ্যমে বেশ চর্চা হচ্ছে। কেউ কেউ বলেছেন, “ইনিই সত্যিকারের হিরো।” দাবি করা হচ্ছে, ভিডিয়োটি এক বছর আগের। তবে নতুন করে ভাইরাল হওয়ায় সাংবাদিকের ভূমিকা আবার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flash flood Oman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE