Advertisement
৩০ এপ্রিল ২০২৪
afganistan

Afghanistan: দেশ ছেড়ে পালালেন প্রেসিডেন্ট আশরফ গনি, আশ্রয় কি তাজিকিস্তানে!

শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর নিয়ে তালিবান প্রধান মোল্লা আবদুল গনি বরাদরের সঙ্গে ৪৫ মিনিট বৈঠকের পরই পদত্যাগ করেছিলেন গনি।

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরফ গনি

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরফ গনি

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২১ ১৯:৩৩
Share: Save:

পদত্যাগ করেই আফগানিস্তান ছাড়়লেন আশরফ গনি। রবিবার সকালে দক্ষিণের জালালাবাদ দখল নেওয়ার পর দুপুরের মধ্যে বিনা যুদ্ধে কাবুল দখল করে তালিবান। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তর নিয়ে তালিবান প্রধান মোল্লা আবদুল গনি বরাদরের সঙ্গে ৪৫ মিনিট বৈঠকের পরই পদত্যাগ করেছিলেন গনি। তার পরই সে দেশের সংবাদ মাধ্যম সূত্রে খবর, নিজের কোর টিম নিয়ে আফগানিস্তান ত্যাগ করেছেন তিনি। তাজিকিস্তানের দিকে তিনি গিয়েছেন বলে কোনও কোনও সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছে।

বিগত দু’দিনে একে একে হেরাট, আয়বাক, গজনি, কন্দহর, তালিকান, কুন্দুজ দখল করে তালিবান। উত্তর দিক থেকে কাবুলের প্রবেশ পথ মাজার-ই-শরিফও একদিনেই দখল করে নেয় তারা। কাবুলের পতন ছিল শুধু সময়ের অপেক্ষা। তখন থেকেই জল্পনা শুরু হয়েছিল, তালিবান কাবুল আক্রমণ করলেই দেশ ছেড়ে পালাতে পারেন প্রেসিডেন্ট আশরফ গনি। রবিবার তা-ই ঘটল বলে জানাচ্ছে সে দেশের সংবাদ মাধ্যম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

afganistan Ashraf Ghani taliban Kabul Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE