Advertisement
০৬ মে ২০২৪
Viral News

৬ ফুট লম্বা চুলে নিজেই হোঁচট খাচ্ছেন! ২৭ বছর পর চুল কাটতে চলেছেন ‘বাস্তবের রাপুনজ়েল’

পারকোভার চুলের বৈশিষ্ট্য মিলে যায় রূপকথার চরিত্র রাপুনজ়েলের সঙ্গে। ‘ট্যাঙ্গেলড’-এর এই চরিত্রের মাথায় দীর্ঘ চুল ছিল। নিজেকে ইউক্রেনের সেই ‘রাপুনজ়েল’ বলে দাবি করেন পারকোভা।

৬ ফুট লম্বা চুল ইউক্রেনীয় মডেলের।

৬ ফুট লম্বা চুল ইউক্রেনীয় মডেলের। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
কিভ শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৬:৫২
Share: Save:

২ বছর বয়সে চুলে প্রথম কাঁচি চালিয়েছিলেন। তার পর আবার চুল কাটেন ১২ বছর বয়সে। সেই শেষ। তার পর থেকে এখনও পর্যন্ত আর কখনও চুল কাটেননি ইউক্রেনের মডেল আল্লা পারকোভা। ২৭ বছর পর ভাঙতে চলেছে তার রেকর্ড।

পারকোভার চুলের বৈশিষ্ট্য মিলে যায় জনপ্রিয় রূপকথার চরিত্র রাপুনজ়েলের সঙ্গে। যে কাহিনির উপর ভিত্তি করে অ্যানিমেশন ছবিও হয়েছিল। ‘ট্যাঙ্গেলড’ ছবির এই মুখ্য চরিত্রের মাথায় দীর্ঘ চুল ছিল। নিজেকে ইউক্রেনের সেই ‘রাপুনজ়েল’ বলে দাবি করেন পারকোভা। তাঁর চুলের দৈর্ঘ্য প্রায় ৬ ফুট। নিজের উচ্চতার চেয়েও বড় চুলের অধিকারী তিনি।

কিন্তু সম্প্রতি ফের চুল কাটার ইচ্ছা প্রকাশ করেছেন পারকোভা। জানিয়েছেন, নিজেই নিজের চুলে তিনি আজকাল হোঁচট খাচ্ছেন। তাই চুল আবার কিছুটা কাটবেন। তা যদি হয়, তবে এই নিয়ে প্রায় ৪০ বছরের জীবনে তৃতীয় বার চুলে কাঁচি চালাবেন ইউক্রেনীয় মডেল। ২ বছর, ১২ বছরের পর ৩৯ বছরে এসে তৃতীয় বার কাটবেন চুল।

পারকোভার মায়ের চুলও বেশ লম্বা। মায়ের যত্নেই তাঁর চুল সুন্দর হয়ে উঠেছে, জানিয়েছেন মডেল। তিনি জানান, মা ছাড়া আর কেউ তাঁর চুলে কাঁচি চালাননি। এর আগে ২ বারই তাঁর চুল কেটে দিয়েছেন তাঁর মা। পারকোভার মায়ের বয়স এখন ৮০ বছর। এই বয়সেও তাঁর চুল হাঁটুর নীচ পর্যন্ত লম্বা।

পারকোভা জানান, ছোটবেলা থেকেই তাঁর চুলের গোছ ভাল। জিনগত কারণে চুল এত লম্বা করতে পেরেছেন বলে মনে করেন তিনি। সেই সঙ্গে রয়েছে যত্ন এবং উপযুক্ত খাদ্যাভ্যাস। পারকোভা নিজের চুল খুব যত্ন করে আঁচড়ান বলে জানিয়েছেন। তাঁর দাবি, চুল লম্বা আর সুন্দর রাখার জন্য বাড়তি আর কিছুই তিনি করেন না।

সমাজমাধ্যমে পারকোভা এই চুলের জন্য বেশ জনপ্রিয়। বলেছেন, ‘‘মা আমাকে বলেছিল কখনও চুল না কাটতে। কিন্তু আজকাল আমি চুলের শেষ প্রান্তে দাঁড়িয়ে পড়ছি। মনে হয় এ বার চুলটা আর একটু কাটার সময় এসেছে।’’ চুলের নীচের দিক সামান্য ছাঁটবেন বলে জানিয়েছেন পারকোভা। চুলের দৈর্ঘ্য যাতে খুব বেশি ছোট না হয়, সে দিকে খেয়াল রাখবেন।

দেশে মডেল হিসাবে পারকোভার জনপ্রিয়তা রয়েছে। তবে চুলের জন্য কখনও রেকর্ডের তালিকায় নিজের নাম নথিভুক্ত করতে চাননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral News rapunzel 6 Foot Long Hair
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE