Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

গর্ভবতী সেজে পাচারের চেষ্টা, পোশাক থেকে বের হল একের পর এক ‘নিষিদ্ধ’ দ্রব্য

সংবাদ সংস্থা
বেলো হরাইজন্তে ১৩ মার্চ ২০২০ ১৫:৪০
জেলে পাচার করতে গিয়ে ধৃত মহিলা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

জেলে পাচার করতে গিয়ে ধৃত মহিলা। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

জেলে দেখা করতে গিয়েছিলেন স্বামীর সঙ্গে, শেষে নিজেই গ্রেফতার হয়ে গেলেন। ব্রাজিলে বেলো হরাইজন্তের কাছে এক জেলের ঘটনা। ওই মহিলাকে নিষিদ্ধ দ্রব্য পাচারের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। আর তাঁর পোশাকের ভিতরে কোথায় কোথায় কী কী লুকিয়ে রেখেছিলেন দেখলে চোখ কপালে উঠে যাবে।

বেলো হরাইজন্তের কাছে নেলসন হাঙ্গেরিয়া জেলে স্বামীর সঙ্গে দেখা করতে যান বছর বাইশের এক যুবতী। গেট দিয়ে ঢোকার সময় কারারক্ষীদের জানান, তিনি গর্ভবতী। নিয়ম অনুযায়ী গর্ভবতী মহিলাদের স্ক্যান করা হয় না। কারারক্ষীরাই তল্লাশি করে ভেতরে যেতে দেন। সেই মতো ওই যুবতীকে স্ক্যান না করে প্রথমে জিজ্ঞাসাবাদ করেন কারারক্ষীরা। মহিলার দেওয়া বিভিন্ন কাগজপত্র পরীক্ষা করে তাঁদের সন্দেহ হয়। মহিলার কথাতেও অসঙ্গতি ধরা পড়ে। এবার শুরু হয় দেহ তল্লাশি।

দেহ তল্লাশি শুরু হতেই একে একে বেরতে থাকে লুকানো ‘ধন সম্পদ’। মহিলার পোশাকে এমনকি, অন্তর্বাসের মধ্যে লুকিয়ে রাখা একের পর এক নিষিদ্ধ জিনিসপত্র বার হতে থাকে। কী ছিল না তার মধ্যে, ১২টি মোবাইল ফোন সঙ্গে চার্জার, সিম কার্ড, হেডফোন, চুইংগাম, একগুচ্ছ ওষুধ, টাকা এবং একটি হাতুড়ি। এই সব দ্রব্য ওই মহিলার জাম্পশুট ও অন্তর্বাসের মধ্যে লুকিয়ে এবং কোমরে টেপ দিয়ে আটকে রাখা ছিল।

Advertisement

আরও পড়ুন: জিরাফের সামনে বিয়ের ছবি তুলতে গিয়ে এমন অবস্থায় পড়তে হবে কে ভেবেছিল!

এত পরিমাণ নিষিদ্ধ জিনিসপত্র বেরিয়ে পড়ার পর আর মহিলার পার পাওয়ার কোনও রাস্তা ছিল না। তিনি জেরায় জানিয়েছেন, স্বামী ও স্বামীর বন্ধুদের জন্য এই সব জিনিস জেলের ভিতরে নিয়ে যাচ্ছিলেন তিনি।

আরও পড়ুন: কোবরার ছোবল থেকে শাবকদের বাঁচাতে মা কাঠবেড়ালির লড়াই

জেল কর্তৃপক্ষ জানিয়েছেন, এমন ঘটনা প্রথম নয় এর আগেও অনেক মহিলা ‘গর্ভবতী’ সেজে এমন ভাবে জেলে পাচারের চেষ্টা করেছেন। ধরা পড়ার পর তাঁদের ভেসপাসিয়ানো জেলে রাখা হয়। এই যুবতীকেও সেই সব ‘গর্ভবতী’-দের সঙ্গে রাখা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন

Advertisement