Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

স্পাইডারম্যান থিম কভার নিয়ে ভারতে আসছে স্মার্টফোন রিয়েলমি এক্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ জুন ২০১৯ ১০:০০
আগামী মাসে ভারতে পা রাখছে রিয়েলমি এক্স। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

আগামী মাসে ভারতে পা রাখছে রিয়েলমি এক্স। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

ভারতের স্মার্ট ফোনের বাজারে শীঘ্রই আসতে চলেছে রিয়েলমি-র নয়া ফোন রিয়েলমি এক্স। রিয়েলমি-র সিইও মাধব শেঠ জানান, আগামী মাস থেকে ভারতের বাজারে এই ফোনটি পাওয়া যাবে।

এ মাসের শেষে মুক্তি পাবে ‘স্পাইডারম্যান: ফার ফ্রম হোম’। ওই সিনেমাতেই দেখা যাবে রিয়েলমি এক্স। তার পরেই তা চলে আসবে ভারতের বাজারে। ৯১ মোবাইলসের একটি প্রতিবেদন অনুযায়ী, রিয়েলমি যৌথ ভাবে মার্ভলের সঙ্গে প্রযোজনা করেছে ওই সিনেমাটি। সে কারণেই ওই ফোনের সঙ্গে পাওয়া যাবে স্পাইডারম্যান থিমের একটি ব্যাক কভার যা, আলাদা স্পেশাল এডিশন বাক্সে বিক্রি করা হবে।

পাতলা এএমওএলইডি ডিসপ্লের সঙ্গে পপ-আপ সেলফি ক্যামেরা এবং ৭১০ স্ন্যাপড্রাগন চিপসেট নিয়ে বাজারে পা রাখবে রিয়েলমির নতুন এই ফোন। কোম্পানির তরফে জানানো হয়েছে, রিয়েলমি এক্সের ভারতীয় সংস্করণে থাকছে অন্য রকমের হার্ডওয়্যার। নতুন এই ফোনের দাম হবে প্রায় ১৮ হাজার টাকা— রিয়েলমি ৩প্রো-র থেকে তিন গুণ।

Advertisement

আরও পড়ুন: ভারতে এল স্যামসাং-এর গ্যালাক্সি ট্যাব এস৫ই, গ্যালাক্সি ট্যাব এ১০.১

স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসরের এই নয়া ফোনে থাকছে বেশ কিছু আকর্ষণীয় ফিচারস। থাকছে ৬.৫ ইঞ্চি এফএইচডি+(২৩৪০x১০৮০) এএমওএলইডি ডিসপ্লে এবং একটি ৩ডি কার্ভড গ্লাস্টিক রিয়ার প্যানেল। পপ-আপ ক্যামেরাতে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেন্সর। ফোনটির পিছন দিকে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ প্রাইমারি ক্যামেরার সঙ্গে ডিপ সেন্সসিংয়ের জন্য ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা ফিচার থাকবে। ৩ হাজার ৭৬৫ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ রাখার পাশাপাশি ভিওওসি ৩.০ ফ্ল্যাস চার্জিং সাপোর্ট করবে এই ডিভাইস।

রিয়েলমি এক্স, অ্যানড্রয়েড ৯ পাই কালারওএস ৬-এর সঙ্গে ভারতে পাওয়া যাবে।

আরও পড়ুন: শাওমি নিয়ে এলো তার ইউজারদের জন্য ফোন জিতে নেওয়ার সুবর্ণ সুযোগ

আরও পড়ুন

Advertisement