• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনিয়োগের নামে প্রতারণা, গ্রেফতার ১

A man cheated people in the name of investment
ধৃতের নাম আরিফ মহম্মদ। প্রতীকী চিত্র

Advertisement

শেয়ারে বিনিয়োগ করতে গিয়ে প্রতারিত হয়েছিলেন এক ব্যক্তি। সেই অভিযোগের তদন্তে নেমে একটি চক্রের হদিস পেল বিধাননগর সাইবার থানার পুলিশ। সেই সূত্র ধরে দক্ষিণ দিল্লি থেকে এক অভিযুক্তকে গ্রেফতার করেছে তারা। ধৃতের নাম আরিফ মহম্মদ। তাকে বুধবার বিধাননগর আদালতে তোলা হলে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

পুলিশ জানায়, অভিযোগকারী ব্যক্তি নারায়ণপুর থানা এলাকার বাসিন্দা। কয়েক মাস আগে ইন্টারনেটে শেয়ারে বিনিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞাপন তাঁর নজরে আসে। যারা বিজ্ঞাপনটি দিয়েছিল, সেই সংস্থার সঙ্গে তাঁর যোগাযোগ ঘটে। এর পরে ওই ব্যক্তি ২০১৯ সালের মার্চ থেকে মে মাসের মধ্যে ৯৩ হাজার টাকা ওই সংস্থার প্রতিনিধিদের দেন। তারাই ওই ব্যক্তির হয়ে শেয়ারে বিনিয়োগ করবে বলে জানিয়েছিল। কিন্তু অভিযোগ, টাকা দেওয়ার পর থেকে একাধিক বার চেষ্টা করেও ওই সংস্থার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, একটি প্রতারণা-চক্র ভুয়ো ওয়েবসাইট তৈরি করে শেয়ারে বিনিয়োগের নামে লোক ঠকানোর ব্যবসা চালাচ্ছিল। তদন্তে নেমে চক্রের অন্যতম সদস্য আরিফ মহম্মদকে দক্ষিণ দিল্লি থেকে ১৭ অগস্ট গ্রেফতার করা হয়। সেখান থেকে ট্রানজ়িট রিমান্ডে ধৃতকে বিধাননগরে নিয়ে আসা হয়।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন