• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংক্রমিত অ্যাপ-ক্যাব চালকেরাও

Cab
ফাইল চিত্র

লকডাউন শিথিল হওয়ার পরে এ বার   অ্যাপ-ক্যাব চালকদের মধ্যে করোনা সংক্রমণ বাড়ছে। অ্যাপ-ক্যাব সংগঠন সূত্রের খবর, গত তিন দিনে দু’জন চালক সংক্রমিত হয়েছেন। 

দিন তিনেক আগে মৃদু উপসর্গ দেখা দেওয়ায় নিউ টাউনের বাসিন্দা এক অ্যাপ-ক্যাব চালকের করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজ়িটিভ আসায় তাঁকে বাড়িতেই কোয়রান্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। রবিবার দক্ষিণ কলকাতার আরও এক অ্যাপ-ক্যাব চালক সংক্রমিত হওয়ায় যাদবপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে।

এ প্রসঙ্গে ‘ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড’-এর সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘অ্যাপ-ক্যাব সংস্থাগুলি চালক এবং যাত্রীর আসনের মাঝে আচ্ছাদন রাখছে না। চালকদের কোনও আর্থিক সাহায্য দেওয়া হচ্ছে না। সংক্রমণের আশঙ্কা থেকে এ বার পরিষেবা ব্যাহত হওয়ার দিকে এগোচ্ছে পরিস্থিতি।’’ চালকদের স্বাস্থ্য বিমার আওতায় আনার দাবি নিয়ে তাঁরা রাজ্যের পরিবহণ সচিবকে চিঠি দিচ্ছেন বলেও জানিয়েছেন ইন্দ্রনীলবাবু। সিটু অনুমোদিত অ্যাপ-ক্যাব চালকদের সংগঠনের সম্পাদক ইন্দ্রজিৎ ঘোষ জানান, তাঁরা ইতিমধ্যেই চালকদের সমস্যা নিয়ে অ্যাপ-ক্যাব সংগঠনগুলিকে চিঠি দিয়েছেন। চালকদের স্যানিটাইজ়ার এবং গ্লাভস দেওয়া হলেও গাড়ির মাঝে এখনও আচ্ছাদনের ব্যবস্থা করা হয়নি। ফলে সংক্রমণের ঝুঁকি বাড়ছে। চালকদের স্বার্থে সংস্থাগুলিকে এগিয়ে আসতে বলেন তিনি। 

অ্যাপ-ক্যাব সংস্থাগুলির দাবি, কলকাতায় সব আসনে যাত্রী নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ফলে আচ্ছাদন লাগানো শুরু হলেও মাঝপথে তা বন্ধ করে দিতে হয়। সংক্রমণ নিয়ে চালকদের সচেতন করার পাশাপাশি প্রত্যেক সফরের পরে গাড়ি জীবাণুমুক্ত করার উপকরণ তাঁদের দেওয়া হচ্ছে বলে দাবি করছে সংস্থাগুলি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন