• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাল থেকে পাঁচ রাত বন্ধ থাকবে চিৎপুর সেতু, ব্যাপক যানজটের আশঙ্কা

Chitpur Bridge
—ফাইল চিত্র।

টালা সেতুর পর এবার চিৎপুর ক্যানাল সার্কুলার সেতু। আগামিকাল বৃহস্পতিবার থেকে পরের সোমবার অর্থাৎ ২৬ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত রাতে  যান চলাচল বন্ধ থাকবে ওই সেতুতে। প্রাথমিক ভাবে কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, রাত ১০টা থেকে সকাল ৭টা পর্যন্ত রক্ষনাবেক্ষণ এবং মেরামতির জন্যওই সেতুতে যান চলাচল বন্ধ রাখা হবে।

টালা সেতুতে ভারী যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার পর, বিকল্প রাস্তাগুলোর মধ্যে অন্যতম ছিল চিৎপুর সেতু। দক্ষিণমুখী গাড়িগুলি দমদম চিড়িয়ামোড় থেকে ডানদিকে ঘুরে কাশীপুর রোড ধরে ক্যানাল সার্কুলার সেতু পেরিয়ে গিরিশ অ্যাভিনিউ ধরে সেন্ট্রাল অ্যাভিনিউ পৌঁছত। ঠিক একই ভাবে চিৎপুর সেতু পেরিয়ে কাশীপুর রোড ধরে বিটি রোড পৌঁছত উত্তরমুখী গাড়িগুলি।

কলকাতা ট্রাফিক পুলিশ জানিয়েছে, ওই পাঁচদিন রাতে চিৎপুর সেতু বন্ধ থাকলে বিকল্প হিসাবে ছোট গাড়ি এখনকার মতোই টালা সেতু ধরতে পারে। তবে দক্ষিণমুখী বড় গাড়়ি কাশীপুর রোড থেকে বাঁদিকে প্রাণকৃষ্ণ মুখার্জি রোড হয়ে মন্মথ গাঙ্গুলি রো়ড ধরে বেলগাছিয়া রোডে পৌঁছে আরজি কর সেতু পেরোবে। অন্যদিকে, উত্তরমুখী সমস্ত বড় গাড়ি কবি ক্ষিরোদ বিদ্যাবিনোদ রো়ড ধরে যতীন্দ্র মোহন অ্যাভিনিউয়ে পৌঁছবে।

আরও পড়ুন: ‘আইন’ ছিঁড়ে প্রতিবাদের সমাবর্তন যাদবপুরে

আরও পড়ুন: গাড়ি ভাড়া করে গয়নার দোকানে হানা, পুলিশের জালে বিহারের গ্যাং

কলকাতা ট্রাফিক পুলিশের শীর্ষ কর্তারা বুধবার মেনে নিয়েছেন, রাতে বন্ধ থাকলেও, ব্যাপক যানজটের আশঙ্কা থাকবে। তিনটি সেতুর চাপ এক সঙ্গে নিতে হবে আর জিকর সেতুকে। ফলে বেলগাছিয়া রোড  এবং যশোর রোডে রাতেও যানজটের আশঙ্কা তৈরি হয়েছে। কলকাতা পুলিশ সূত্রে খবর, বিধাননগর পুলিশের সঙ্গেও যোগাযোগ রাখছে তারা। যাতে প্রয়োজনে রাতে যশোর রোডে চাপ কমিয়ে ভিআইপি রোডকে বেশি ব্যবহার করা যায়, তাহলে আর জি কর সেতুর উপর চাপ কমবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন