• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের বাসে বাসে রেষারেষি, গড়িয়াহাটে এ বার দু’কান ছিঁড়ল যাত্রীর, কাটল আঙুলও

Bus Accident
ফের বাসের রেষারেষিতে গুরুতর আহত যাত্রী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বাসের পাদানি থেকে ছিটকে ফের দুর্ঘটনা ঘটল শহরে। এ বার গড়িয়াহাটে দু’টি বাসের রেষারেষির সময় পাদানি থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হলেন এক যাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মৃত্যুর হাত থেকে কোনও রকমে রক্ষা পেলেও সমীর পাল নামে প্রৌঢ় ওই যাত্রীর দু’টি কান কার্যত ছিঁড়ে গিয়েছে। তাঁর ডান হাতের বুড়ো আঙুলও কেটে গিয়েছে।

আশঙ্কাজনক অবস্থায় ওই ব্যক্তিকে প্রথমে ঢাকুরিয়ার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রথামিক চিকিৎসার পর তাঁকে স্থানান্তরিত করা হয় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। সেখানে তাঁর কান-হাতের অস্ত্রোপচার চলছে।

পুলিশ সূত্রে খবর, আহত যাত্রীর নাম সমীর পাল। তিনি ২১২ রুটের একটি বেসরকারি বাসে চেপে হালতু থেকে বড়বাজার যাচ্ছিলেন। দাঁড়িয়েছিলেন বাসের সামনের গেটের পাদানিতে। প্রত্যক্ষদর্শীদের দাবি, গড়িয়াহাট মোড়ের কাছে পিছন থেকে একটি ৩সি/২ রুটের বাস ওভারটেক করতে যায় তাকে ওই বাসটি। ২১২ রুটের বাসটি আচমকা ব্রেক কষলে ষাটোর্ধ ওই ব্যক্তি পাদানি থেকে ছিটকে পড়ে যান। এই সময় ৩সি/২ বাসটি এসে ধাক্কা মারে তাঁকে। সমীরবাবুর মাথায় আঘাত লাগে। তাঁর একটি কান ওই ধাক্কায় ছিঁড়ে যায়। পাশাপাশি ধাক্কা খেয়ে রাস্তায় পড়ে গিয়ে অন্য কানটি থেঁতলে অনেকটাই ছিঁড়ে গিয়েছে। ডান হাতের বুড়ো আঙুলেও গুরুতর আঘাত লাগে তাঁর।

প্রৌঢ় যাত্রীর দু’টি কান কার্যত ছিঁড়ে গিয়েছে, ডান হাতের বুড়ো আঙুলও কেটে গিয়েছে। নিজস্ব চিত্র।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। প্রত্যক্ষদর্শীদের পাশাপাশি তাঁরা সমীরবাবুর সঙ্গেও কথা বলবেন। পেশায় দর্জি সমীরবাবুর অবস্থা আপাতত স্থিতিশীল বলেই জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁর কান এবং হাতে অস্ত্রোপচার করা হচ্ছে বলেও জানানো হয়েছে। ইতিমধ্যেই ২১২ এবং ৩সি/২ রুটের ওই বাস দু’টিকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বাস দু’টির চালক এবং কন্ডাকটরদের।

আরও পড়ুন: বেনামে স্বামীর কিডনি ‘বিক্রি’, অভিযুক্ত স্ত্রী

আরও পড়ুন: রাতভর বৃষ্টি দেখাল, টাকা জলেই​

আরও পড়ুন: এসি ক্যাবে আস্তানা গাড়ছে জীবাণুরা

সম্প্রতি টালিগঞ্জের করুণাময়ীতে বিপজ্জনক ভাবে বাসের পাদানিতে ঝুলতে গিয়ে এক যাত্রীর কনুইয়ের নীচ থেকে হাতের অংশ বাদ গিয়েছিল। একই ভাবে বাসে করে যাওয়ার সময় টালিগঞ্জ ট্রামডিপোর কাছে আরও এক যাত্রী মাথায় গুরুতর চোট পান। দ্বিতীয় ক্ষেত্রে দুই বাসের রেষারেষির সময় দুর্ঘটনাটি ঘটেছিল বলে অভিযোগ ওঠে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন