• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সংক্রমিত পুলিশ কমিশনার, মৃত এক অফিসার

Anuj Sharma
—ফাইল চিত্র।

করোনায় আক্রান্ত হলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা

সূত্রের খবর, দিন কয়েক ধরেই তিনি অসুস্থ ছিলেন। পরে জানা যায় তিনি করোনায় আক্রান্ত। তবে পুলিশ কমিশনারের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি বাড়ি থেকেই লালবাজারের দায়িত্ব সামলাচ্ছেন। বৃহস্পতিবার তিনি বিভিন্ন পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলেছেন এবং প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন। তবে লালবাজারের কোনও কর্তাই পুলিশ কমিশনারের করোনায় আক্রান্ত হওয়া নিয়ে কিছু বলতে চাননি। 

গত মার্চ মাস থেকেই কলকাতা পুলিশের করোনা মোকাবিলার কাজে সক্রিয় ভূমিকা পালন করেছেন কমিশনার। পুলিশের কেউ কোথাও করোনায় আক্রান্ত হলে কমিশনারকে দেখা গিয়েছে সেখানে পৌঁছে অন্য কর্মীদের মনোবল বাড়াতে। রাজ্য পুলিশের ডিআইজি প্রবীণ ত্রিপাঠীও করোনায় আক্রান্ত হয়েছেন বলে সূত্রের দাবি। তিনিও স্থিতিশীল অবস্থায় বাড়িতেই রয়েছেন। 

গৌতম মাহাতো।

আরও পড়ুন: প্রদেশ কংগ্রেসের ভাগ্যে ফের ‘পরিযায়ী’ সভাপতি

আরও পড়ুন: মস্কোয় দ্বিপাক্ষিক বৈঠক ।। আগে সেনা সরাক চিন: জয়শঙ্কর

পুলিশ কমিশনার যে দিন করোনায় আক্রান্ত হলেন সে দিন করোনায় মৃত্যু হল কলকাতা পুলিশের আর এক অফিসারের। তাঁর নাম গৌতম মাহাতো। এ দিন সকাল সাড়ে ১০টা নাগাদ ই এম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর পদমর্যাদার ওই অফিসার কলকাতা পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চের হয়ে শ্যামপুকুর থানায় কর্মরত ছিলেন। সাত দিন আগে তিনি করোনায় আক্রান্ত হয়ে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

লালবাজার জানিয়েছে, শ্যামপুকুর থানার এডিও হিসেবে গৌতমবাবু সামনের সারিতে থেকে কাজ করছিলেন। হাওড়ার বালিতে থাকতেন তিনি। বাড়িতে রয়েছেন গৌতমবাবুর দুই সন্তান এবং স্ত্রী। গৌতমবাবুকে নিয়ে করোনায় কলকাতা পুলিশের মোট দশ জনের মৃত্যু হল। 

লালবাজার সূত্রের খবর, বৃহস্পতিবার পর্যন্ত কলকাতা পুলিশের মোট ২১৫৩ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ১৯৪৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে এ দিনের হিসেব অনুযায়ী ১৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। তার মধ্যে রয়েছেন হাওড়া ব্রিজ ট্র্যাফিক গার্ডের ওসি অমরেশ ঘোষ। তাঁকে ই এম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। লালবাজারের এক কর্তা জানান, হাসপাতালে ভর্তি থাকা চার পুলিশ আধিকারিকের অবস্থা সঙ্কটজনক। তাঁর মধ্যে রয়েছেন বেনিয়াপুকুর থানার ওসি অলোক সরকারও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন