• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শিক্ষামন্ত্রীর আবেদন না মেনে ফি বৃদ্ধি বেশ কিছু স্কুলে

Partha
শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।—ফাইল চিত্র।

করোনা-আতঙ্ক এবং তার জেরে লকডাউনের মধ্যে বেসরকারি স্কুলগুলির ফি যাতে বাড়ানো না হয়, সে ব্যাপারে অনুরোধ করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিছু স্কুল সেই আবেদনে সাড়া দিলেও অন্য কয়েকটি স্কুল আবার এই পরিস্থিতিতেও ফি অনেকটাই বাড়িয়েছে বলে অভিযোগ।

মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি স্কুলের কয়েক জন অভিভাবকের অভিযোগ, এ বছর ২০ শতাংশের উপরে ফি বেড়েছে কয়েকটি শ্রেণিতে। ফি কমানোর জন্য স্কুল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন তাঁরা। যদিও তার কোনও উত্তর আসেনি। ওই স্কুলের প্রিন্সিপাল অঞ্জনা সাহা অবশ্য বলেন, ‘‘ফি বৃদ্ধি নিয়ে আমরা এখনও কোনও সিদ্ধান্তে আসিনি। যে সিদ্ধান্তই নেওয়া হোক, জানিয়ে দেওয়া হবে।’’

ফি বৃদ্ধির অভিযোগ উঠেছে ফিউচার ফাউন্ডেশনের বিরুদ্ধেও। এ বিষয়ে স্কুলের প্রিন্সিপাল রঞ্জন মিত্র বলেন, ‘‘ফি বাড়ানোর বিষয়টি আমাদের ডিসেম্বর মাসেই স্থির হয়ে যায়। আমরা ফি জমা দেওয়ার ক্ষেত্রে লেট ফাইনের অঙ্ক কমিয়ে দিয়েছি। কোনও অভিভাবকের ফি দিতে অসুবিধা হলে তা বিবেচনা করে দেখব।’’ সল্টলেকের হরিয়ানা বিদ্যাপীঠের পড়ুয়াদের  অভিভাবকদের অভিযোগ, ওই স্কুলেও ফি বাড়ানো হয়েছে। যদিও স্কুলের প্রিন্সিপাল সঙ্ঘমিত্রা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘প্রতিবারের মতো খুবই সামান্য, মাত্র ৩০০ থেকে ৪০০ টাকা ফি বাড়ানো হয়েছে।’’

আরও পড়ুন: বরাহনগরে ‘কোর’ এলাকায় ফোন নম্বর-সহ লিফলেট

অভিভাবকদের অনেকেরই অভিযোগ, করোনার জন্য স্কুল বন্ধ থাকলেও যে সব স্কুলের নিজস্ব বাস আছে, তারা অধিকাংশই সেই বাসের ভাড়া নিচ্ছে। এই মাসগুলিতে বাসের ভাড়া যাতে না নেওয়া হয়, তার জন্য স্কুল কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন তাঁরা।

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন