ক্রমশই প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের অবস্থার উন্নতি হচ্ছে। সাড়া দিচ্ছেন চিকিৎসায়। রবিবারও স্বাভাবিক ভাবেই খাবার খেয়েছেন তিনি। কথাও বলেছেন।

দু’দিন আগে নিউমোনাইটিসে আক্রান্ত হয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। এ দিন তাঁর বুকের এক্স রে করা হয়। নার্সিংহোম সূত্রে জানানো হয়েছে, ‘তাঁর অবস্থার ক্রমশই উন্নতি ঘটছে। এক্স রে রিপোর্টও সন্তোষজনক। তাঁর রক্তে হিমোগ্লোবিনের মাত্পরা এখন দশ।  সেই সঙ্গে কার্বন ডাই অক্সাইডের পরিমাণও ক্রমশ কমে আসছে। তবে এখনও তাঁকে অক্সিজেন দিতে হবে। গত কাল রাতেও তাঁকে ছ’ঘণ্টা বাইপ্যাপ দেওয়া হয়।’

বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসার জন্য আট জনের একটি দল গঠন করা হয়েছে। নার্সিংহোম সূত্রে আরও বলা হয়েছে, ‘প্রাক্তন মুখ্যমন্ত্রী স্বাভাবিক ভাবেই খাবার খাচ্ছেন। এ দিন সকালে তাঁকে আইসক্রিম, পেঁপে ও চা দেওয়া হয়েছিল। তা খেয়েছেন তিনি। দুপুরে দই ভাত খান তিনি।’ তাঁর শরীরের অন্যান্য মাত্রা নিয়ন্ত্রণেই রয়েছে। হিমোগ্লোবিনের মাত্রা বাড়ায় তাঁকে এখনই আর রক্ত দেওয়া হবে না। এ দিন নার্সিংহোমে মেডিক্যাল বোর্ডের সামনে উপস্থিত ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী ও মেয়ে। তাঁকে দেখতে নার্সিংহোমে যান শ্যামল চক্রবর্তী, সুজন চক্রবর্তী-সহ অন্যান্য সিপিএম নেতারা। যান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গী ও মুকুল রায়ও।

আরও পড়ুন: ইসরো প্রধানের কান্না নিয়ে বিভাজন সোশাল মিডিয়ায়​

আরও পড়ুন: অবশেষে উধাও বিক্রমের খোঁজ মিলল চাঁদের পিঠে, ঘোষণা ইসরোর​