Advertisement
০১ মে ২০২৪
Aliah University Recruitment 2024

রসায়নে স্নাতকোত্তর? ক্যানসার নিয়ে গবেষণামূলক কাজের সুযোগ রয়েছে আলিয়া বিশ্ববিদ্যালয়ে

সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র-১ পদে নিয়োগ হলে ফেলোশিপ মিলবে ১৪,০০০ টাকা প্রতি মাসে। সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র-২ পদে নিয়োগ হলে প্রতি মাসে ফেলোশিপ মিলবে ৩১,০০০ টাকা। তবে উভয় ক্ষেত্রেই ফেলোশিপের সঙ্গে বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

Aliah University

আলিয়া বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৮:১৯
Share: Save:

ক্যানসার নিয়ে গবেষণার কাজের জন্য গবেষক খুঁজছে নিউটাউনের আলিয়া বিশ্ববিদ্যালয়। সোমবার সে সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। গবেষণা প্রকল্পটি স্বল্পমেয়াদি। এর জন্য অর্থ যোগান দেবে একটি কেন্দ্রীয় সংস্থা। ইচ্ছুক প্রার্থীদের এর জন্য অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অফ নভেল থিয়াজ়োল ডেরিভেটিভস অ্যাজ় পোটেনশিয়াল অ্যান্টিক্যানসার অ্যান্ড অ্যান্টিমাইক্রোবিয়াল এজেন্ট’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন-ডিপার্টমেন্ট অফ অ্যাটোমিক এনার্জি (ইউজিসি-ডিএই)-এর কনসর্টিয়াম ফর সায়েন্টিফিক রিসার্চ (সিএসআর)।

প্রকল্পে প্রজেক্ট ফেলো পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্য়পদ রয়েছে একটি। এই পদে চুক্তির ভিত্তিতে প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়িয়ে তিন বছর পর্যন্ত করা হতে পারে। প্রকল্পে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র-১ পদে নিয়োগ হলে ফেলোশিপ মিলবে ১৪,০০০ টাকা প্রতি মাসে। সিআরএস প্রজেক্ট ফেলো জুনিয়র-২ পদে নিয়োগ হলে প্রতি মাসে ফেলোশিপ মিলবে ৩১,০০০ টাকা। তবে উভয় ক্ষেত্রেই ফেলোশিপের সঙ্গে বাড়িভাড়া বাবদ ভাতাও মিলবে।

আবেদনকারীদের কেমিস্ট্রি বা বায়োকেমিস্ট্রিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের গেট/ নেট-জেআরএফ/ নেট-এলএস/ সেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২৩ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর প্রকল্পের জন্য নিয়োগ হবে হাইব্রিড ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের যথাসময়ে ইন্টারভিউয়ের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। ওই দিনও সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে তাঁদের। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE