Advertisement
৩০ এপ্রিল ২০২৪
B.Ed Admission 2023

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে বিএড পড়ার সুযোগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২৩-২৫ শিক্ষাবর্ষে ব্যাচলের অফ এডুকেশন (বিএড) কোর্সের ভর্তির নিয়মাবলি প্রকাশিত হয়েছে।

Government Training College, Hoogly

গর্ভনমেন্ট ট্রেনিং কলেজ, হুগলি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪৯
Share: Save:

হুগলির গর্ভনমেন্ট ট্রেনিং কলেজের তরফে ২০২৩-২৫ শিক্ষাবর্ষে ব্যাচেলর অফ এডুকেশন (বিএড) কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ১ সেপ্টেম্বর থেকে আগ্রহী প্রার্থীরা এই কোর্সের জন্য নাম নথিভুক্ত করতে পারবেন।

প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, বিএড কোর্সে বাংলা, ইংরেজি, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান, ভৌতবিজ্ঞান, জীবনবিজ্ঞান, গণিত এবং এডুকেশনের পাশাপাশি, সঙ্গীত বিষয়টিও রয়েছে। বিএড কোর্সের জন্য আগ্রহীদের স্নাতকোত্তর স্তরে অন্তত ৫০ শতাংশ বা তার বেশি নম্বর থাকা প্রয়োজন।

আবেদনকারীদের মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্ব পর্যন্ত প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের ভর্তি নেওয়া হবে। কলেজ কর্তৃপক্ষের তরফে বাছাই করা শিক্ষার্থীদের কাছে ইমেল মারফত তথ্য পৌঁছে দেওয়া হবে।

ভর্তি সংক্রান্ত নথি সশরীরে কলেজে এসে জমা দিতে হবে। অনলাইনে আবেদন গ্রহণ-সহ ভর্তির প্রক্রিয়া শেষ হবে ২৬ সেপ্টেম্বর। কোর্স ফি জমা নেওয়া হবে অনলাইনেই। ক্লাস শুরু হবে ৩ অক্টোবর। ভর্তি সংক্রান্ত বিষয়ে সবিস্তারে জেনে নিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE