Advertisement
১৯ মে ২০২৪
Digital Marketing Course 2023

ডিজিটাল মার্কেটিং নিয়ে কেন্দ্রীয় প্রতিষ্ঠানে হবে বিশেষ ক্লাস, ভর্তি হবেন কী ভাবে?

চলতি বছরের ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত মোট পাঁচ দিন ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প মন্ত্রকের ডেভেলপমেন্ট অ্যান্ড ফেসিলিটেশন অফিস, কলকাতার কার্যালয়ে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের শংসাপত্র দেওয়া হবে।

Digital Marketing.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১২:১৩
Share: Save:

ডিজিটাল মার্কেটিং নিয়ে পড়াশোনা করতে আগ্রহী? কিন্তু হাতে সময় কম? কেন্দ্রীয় মন্ত্রকের তরফে এমন আগ্রহী ব্যক্তিদের জন্য বিশেষ ক্লাসের আয়োজন করা হয়েছে। ওই ক্লাসটি কলকাতায় করানো হবে। পাঁচ দিনের ক্লাসের জন্য ৪০০ টাকা খরচ করতে হবে। মহিলা কিংবা সংরক্ষিত আসনের প্রার্থীদের কোনও কোর্স ফি জমা দিতে হবে না। এই ক্লাসে মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং, সিআরএম ট্রেনিংয়ের মতো একাধিক বিষয় শেখানো হবে।

ক্ষুদ্র, মাঝারি ও কুটির শিল্প মন্ত্রকের ডেভেলপমেন্ট অ্যান্ড ফেসিলিটেশন অফিসের তরফে ‘ডিজিটাল মার্কেটিং অ্যান্ড ই-কমার্স’ শীর্ষক কর্মসূচির আয়োজন করা হয়েছে। দফতরের কলকাতার কার্যালয়ে ক্লাসটি করানো হবে। দশম উত্তীর্ণ থেকে শুরু করে আগ্রহী পেশাদার ব্যক্তি— সকলেই এই কর্মসূচিতে অংশগ্রহণের সুযোগ পাবেন। ক্লাস চলাকালীন, বাজার দর, ই-কমার্সে-এর খুঁটিনাটি, লিড জেনারেশন, ভিডিয়ো নির্ভর বিজ্ঞাপন ব্যবহারের কৌশলের মতো বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।

কলকাতার কার্যালয়ে বেলা ১১টা থেকে বিকেল ৫টা ১৫ পর্যন্ত ক্লাস করানো হবে। প্রশিক্ষণ শেষে শংসাপত্র দেওয়া হবে। ক্লাসে অংশগ্রহণের জন্য আগ্রহীদের বয়স ১৮ বছরের বেশি হওয়া বাঞ্ছনীয়। তাঁদের বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা, কর্মজীবনের অভিজ্ঞতা-সহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্মটি পূরণ করে আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

ডাকযোগে এই কোর্সে অংশগ্রহণ করার আবেদন জানাতে হবে। অন্য কোনও মাধ্যমে আবেদনপত্র গ্রহণ করা হবে না। ৮ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে এই বিষয় নিয়ে প্রশিক্ষণ নিতে আগ্রহীদের যোগ্যতা যাচাই করা হবে। ১২ ডিসেম্বর তাঁদের ইন্টারভিউ নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE