Advertisement
০৫ মে ২০২৪
IGNOU

ইগনুতে ভর্তি হতে চান? বাড়ানো হল অনলাইন এবং দূরশিক্ষার বিভিন্ন কোর্সে ভর্তির মেয়াদ

ডিসেম্বর থেকে জানুয়ারি পর্বের বিভিন্ন কোর্সে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল। জানানো হয়েছিল অনলাইন এবং দূর ও মুক্ত শিক্ষা মাধ্যমের কোর্সগুলিতে আবেদনের শেষ দিন ৩১ জানুয়ারি।

বিভিন্ন কোর্সে ভর্তির সময়সীমা বাড়িয়েছে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)।

বিভিন্ন কোর্সে ভর্তির সময়সীমা বাড়িয়েছে ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৯
Share: Save:

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু) জানুয়ারি মাসের বিভিন্ন কোর্সে ভর্তির সময়সীমা বাড়িয়েছে। বুধবার এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় বিশ্ববিদ্যালয়ের তরফে। চলতি বছরে অনলাইন এবং দূর ও মুক্ত শিক্ষা মাধ্যমে সমস্ত কোর্সে ভর্তির আবেদনের শেষ দিন বাড়িয়ে ১০ ফেব্রুয়ারি করা হয়েছে। আগ্রহীরা ইগনু-র ওয়েবসাইট ignouadmission.samarth.edu.in অথবা ignouiop.samarth.edu.in -এ গিয়ে এই সমস্ত কোর্সে আবেদন জানাতে পারবেন।

অনলাইন এবং দূর ও মুক্ত শিক্ষা মাধ্যমে বিভিন্ন কোর্সে আবেদন জানাতে প্রার্থীদের ইগনু-র ওয়েবসাইটে ঢুকে লগ ইন ডিটেলস দিয়ে সমস্ত নথি আপলোড করতে হবে। এর পর আবেদনপত্র এবং রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে পড়ুয়াদের।

প্রসঙ্গত, ডিসেম্বর থেকে জানুয়ারি পর্বের বিভিন্ন কোর্সে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছিল। জানানো হয়েছিল অনলাইন এবং দূর ও মুক্ত শিক্ষা মাধ্যমের কোর্সগুলিতে আবেদনের শেষ দিন ৩১ জানুয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE