Advertisement
২০ জুলাই ২০২৪
IDSK

ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ কলকাতায় ডিরেক্টর এবং শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

শিক্ষকতার পদগুলিতে নিযুক্তদের রাজ্য সরকার পোষিত বিশ্ববিদ্যালয়ের বেতনক্রম অনুযায়ী বেতন দেওয়া হবে।

ডিরেক্টর এবং শিক্ষক নিয়োগ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ কলকাতাতে।

ডিরেক্টর এবং শিক্ষক নিয়োগ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ কলকাতাতে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৭:৪৩
Share: Save:

ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ কলকাতা (আইডিএসকে)-য় শিক্ষক নিয়োগ করা হবে। নিয়োগ করা হবে প্রতিষ্ঠানের ডিরেক্টর পদেও। সম্প্রতি আইডিএসকে-র ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উক্ত পদগুলিতে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে ইতিমধ্যেই।

প্রতিষ্ঠানে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং ডিরেক্টর পদে মোট ৫ জনকে নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং ডিরেক্টর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৪৫ বছর এবং ৬৫ বছরের মধ্যে। শিক্ষকতার পদগুলিতে নিযুক্তদের রাজ্য সরকার পোষিত বিশ্ববিদ্যালয়ের বেতনক্রম অনুযায়ী বেতন দেওয়া হবে। ডিরেক্টর পদে নিযুক্ত অবসরপ্রাপ্ত ব্যক্তিকে বেতন দেওয়া হবে গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী। ডিরেক্টর পদে অন্যত্র চাকরিরত কোনও ব্যক্তি নিযুক্ত হলে তাঁকে রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যের (প্রো ভিসি) বেতনক্রম অনুযায়ী বেতন দেওয়া হবে।

ডিরেক্টর পদের জন্য বিশিষ্ট শিক্ষাবিদেরা, যাঁদের সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে পিএইচডি রয়েছে। এ ছাড়া কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে ১০ বছর গবেষণা, পড়ানোর অভিজ্ঞতা, এবং শিক্ষাক্ষেত্রের প্রশাসনিক দিক সামলানোর অভিজ্ঞতা রয়েছে, তাঁরাই আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের সমাজবিজ্ঞানের যে কোনও বিষয়ে পিএইচডি, উচ্চমানের গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়ে থাকলে এবং স্বীকৃত প্রতিষ্ঠানে ১০ বছর গবেষণা বা পড়ানোর অভিজ্ঞতা থাকলে, তাঁরা আবেদন জানাতে পারবেন প্রফেসর পদের জন্য। তবে এর জন্য অন্তত ৫ বছর স্বীকৃত প্রতিষ্ঠানে অ্যাসোসিয়েট প্রফেসর বা তার চেয়ে উচু পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে প্রার্থীদের। অন্যান্য পদগুলির জন্যেও রয়েছে আলাদা আলাদা যোগ্যতার মাপকাঠি।

ডিরেক্টর এবং শিক্ষকতার পদগুলির জন্য প্রার্থীদের জীবনপঞ্জি এবং সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদনপত্র পাঠাতে হবে যথাক্রমে প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট এবং ডিরেক্টরের উদ্দেশে। আবেদন জানানো যেতে পারে বিজ্ঞপ্তিতে দেওয়া ইমেল আইডিতেও। ডিরেক্টর এবং শিক্ষকতার পদগুলিতে আবেদন জানানোর শেষ দিন যথাক্রমে ২৯ মার্চ এবং ৬ এপ্রিল। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE