Advertisement
২৪ জুন ২০২৪
NEET UG

নিট ইউজি কাউন্সেলিংয়ে রিপোর্টিংয়ের মেয়াদ বাড়াল এমসিসি

বরাদ্দ কলেজগুলিতে রিপোর্টিংয়ের সময়সীমা বাড়িয়ে ২৯ অক্টোবর বিকেল ৪টে করা হল।

নিট ইউজি কাউন্সেলিং

নিট ইউজি কাউন্সেলিং সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৪:০২
Share: Save:

শুক্রবার মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) নিট ইউজি কাউন্সেলিংয়ের প্রথম রাউন্ডে রিপোর্টিংয়ের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে।

বরাদ্দ কলেজগুলিতে প্রার্থীদের এর আগে শুক্রবারের মধ্যেই রিপোর্ট করতে হত। কিন্তু কাউন্সেলিংয়ে অংশগ্রহণকারী কলেজ ও শিক্ষার্থীদের থেকে অনুরোধ পেয়ে কমিশন এই রিপোর্টিংয়ের সময়সীমা বাড়াতে রাজি হয়েছে। এখন বরাদ্দ কলেজগুলিতে রিপোর্টিংয়ের সময়সীমা বাড়িয়ে ২৯ অক্টোবর বিকেল ৪টে করা হল।

এ ছাড়া, কমিশন আরও একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রার্থীরা প্রথম রাউন্ডে আসনগুলি ১ নভেম্বর বিকেল ৫ টার মধ্যে ছেড়ে দিতে পারেন। এই সময়সীমা অতিক্রান্ত হয়ে গেলে প্রার্থীদের দ্বিতীয় রাউন্ডের কাউন্সেলিংয়ের জন্য বিবেচনা করা হবে। কাউন্সেলিংয়ের দ্বিতীয় রাউন্ডে বাকি প্রার্থীদের মতোই তাঁদের জন্যও একই নিয়ম কার্যকর হবে বলেও জানিয়েছে কমিশন।

প্রথম রাউন্ডে বরাদ্দ আসনগুলি ছেড়ে দিতে হলে প্রার্থীদের এমসিসি-র নির্ধারিত পোর্টালে গিয়ে বরাদ্দ কলেজ থেকে ইস্তফাপত্রটি সংগ্রহ করতে হবে। ইস্তফাপত্র সংগ্রহ না করলে বরাদ্দ আসনে প্রার্থীদের ইস্তফা কার্যকর হবে না। এর ফলে প্রার্থীদের নামেই ওই আসনগুলি বরাদ্দ থাকবে এবং তাঁদের ক্ষেত্রে দ্বিতীয় রাউন্ডের নিয়মাবলী কার্যকর হবে। প্রার্থীরা বরাদ্দ কলেজগুলিতে ইমেল করে ইস্তফা দেওয়ার কথা জানালেও, তাঁদের ইস্তফাপত্রগুলি অনলাইন পোর্টাল থেকেই সংগ্রহ করতে হবে বলে এমসিসি জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE