Advertisement
০৩ মে ২০২৪
St. Xaviers University 2023

শিক্ষাকর্মী নিয়োগ নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে, বেতন কাঠামোও আকর্ষণীয়

অ্যাকাউন্টস অফিসার এবং সিকিউরিটি অফিসার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৫৬,১০০ টাকা এবং ৪০,০০০ টাকা।

নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ।

নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে নিয়োগ। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৭:৫১
Share: Save:

স্নাতক এবং স্নাতকোত্তরের পর শিক্ষকতা ছাড়া অন্যান্য পদে চাকরির ইচ্ছে থাকলে আবেদন জানাতে পারেন নিউটাউনের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। আবেদন প্রক্রিয়াও শুরু হয়েছে ইতিমধ্যেই।

অ্যাকাউন্টস অফিসার, সিকিউরিটি অফিসার এবং কম্পিউটার প্রোগ্রামার (ফুল স্ট্যাক ডেভেলপার) পদে নিয়োগ হবে। এর মধ্যে সিকিউরিটি অফিসার পদটি চুক্তিভিত্তিক। অ্যাকাউন্টস অফিসার, সিকিউরিটি অফিসার এবং কম্পিউটার প্রোগ্রামার পদের জন্য আবেদনকারীদের বয়স হতে হবে যথাক্রমে ৪০-৫০ বছর, ৪৫-৫০ বছর এবং ৩০-৪০ বছরের মধ্যে। অ্যাকাউন্টস অফিসার এবং সিকিউরিটি অফিসার পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৫৬,১০০ টাকা এবং ৪০,০০০ টাকা। তবে কম্পিউটার প্রোগ্রামার পদে মাসিক বেতন আলাপ আলোচনার মাধ্যমে স্থির করা হবে।

অ্যাকাউন্টস অফিসার পদের জন্য প্রার্থীদের কমার্সের স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিকম অনার্সের সঙ্গে সিএ/ সিডব্লিউএ/ সিএমএ-তে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকলেও আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। একইসঙ্গে কোনও নামী সংস্থায় অ্যাকাউন্টস এবং অডিটের তত্ত্বাবধান, পরিকল্পনা, ব্যাবস্থাপনা এবং বাজেট তৈরির ন্যূনতম ৮ বছরের বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। থাকতে হবে ট্যালি ইআরপি, এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, ইনকাম ট্যাক্স, জিএসটি, প্রফেশনাল ট্যাক্স, পিএফ, ইএসআই ইত্যাদি সংক্রান্ত অভিজ্ঞতাও। যাঁরা এই পদে আগে কোনও সরকারি সংস্থা, অ্যাকাডেমিক/ গবেষণা প্রতিষ্ঠান, রাষ্ট্রায়ত্ত সংস্থায় চাকরি করতেন এবং ই-গভার্নেন্সের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি বা কস্ট অ্যাকাউন্ট্যান্সি পাশ করলে, ইংরেজিতে লেখা এবং কম্পিউটার ডেটাবেস সিস্টেমের বিষয়ে দক্ষতা থাকলে এবং সংশ্লিষ্ট বিষয়ে ইউজিসি এবং সরকারি নিয়মবিধির সঙ্গে সুপরিচিতি থাকলেও অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

প্রার্থীদের নিয়োগ হবে লিখিত পরীক্ষা/ স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আবেদন জানাতে হবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ৩০ এপ্রিল বিকেল ৫টা। এর পর আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের উদ্দেশে ডাক মারফত পাঠাতে হবে। এই নথি পাঠানোর শেষ দিন আগামী ৪ মে বিকেল ৫টা। নিয়োগের বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WB Govt Jobs Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE