Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2024

প্রেসিডন্সি বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারি প্রকল্পে গবেষক নিয়োগ, গবেষণার বিষয় কী?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে বাড়িভাড়া বাবদ ভাতা-সহ মোট ১৮,৭০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৪
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রাজ্য সরকারের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পের কাজ হবে। শুক্রবার সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। প্রকল্পটিতে অস্থায়ী ভাবে নিয়োগ হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ে ভূতত্ত্ব বা জিওলজি বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘বায়োজেনিক ন্যাচরাল গ্যাস পোটেনশিয়াল ইন বেঙ্গল বেসিন: অ্যান অরগ্যানিক জিওকেমিক্যাল অ্যাপ্রোচ’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে রাজ্য সরকারের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তিকে আগামী ১১ মার্চ থেকে প্রকল্পে কাজ করতে হবে। কাজের মেয়াদ ন’মাস। পরবর্তী কালে ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে বাড়িভাড়া বাবদ ভাতা-সহ মোট ১৮,৭০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

আবেদন জানাতে প্রার্থীদের জিওলজি, অ্যাপ্লায়েড জিওলজি, এনভায়রনমেন্টাল সায়েন্সেস, জিওগ্রাফি বা সম্পর্কিত অন্য কোনও বিষয়ে এমএসসিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, নেট-এলএস পাশের শংসাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের জিওলজি বিভাগে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ১ মার্চ সকাল সাড়ে ১০টা নাগাদ। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE