Advertisement
২২ জুন ২০২৪
West Bengal State University

বারাসাতে ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে গবেষক নিয়োগ, দিতে হবে শুধু ইন্টারভিউ

গবেষণা প্রকল্পটি চলবে ৩ বছর ধরে। বয়স ৩০ বছরের মধ্যে হলেই আবেদন জানানো যাবে।

গবেষক নিয়োগ ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে।

গবেষক নিয়োগ ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটিতে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৬:০৮
Share: Save:

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি (ডাব্লিউবিএসইউ)-তে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে ‘সহকারী গবেষক’ পদে। পদটি আংশিক সময়ের। প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

সহকারী গবেষক হিসাবে এক জনকেই নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা (জুলজি) বিভাগের গবেষণার কাজের জন্য এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে। গবেষণা প্রকল্পটির নাম- ‘লিশম্যানিয়া-নন ট্রান্সমিটিং হেমাটোফেগাস ইন্সেক্ট-ভেকটরস ইনফ্লুয়েন্স, দ্য প্যাথজেনিসিটি অব এক্সপেরিমেন্টাল ভিসেরাল লিশম্যানিয়াসিস?’। প্রজেক্ট স্পন্সর করবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। প্রজেক্টটি তত্ত্বাবধান করবেন প্রফেসর চিরঞ্জীব পাল। গবেষণা প্রকল্পটি চলবে ৩ বছর ধরে।নিযুক্ত হওয়ার পর মাসিক বেতন হবে ৩১,০০০ টাকা। বয়স ৩০ বছরের মধ্যে হলেই আবেদন জানানো যাবে।

প্রার্থীদের জীবনবিজ্ঞানের যে কোনও বিষয়, বিশেষত জুলজি/ মাইক্রোবায়োলজিতে স্নাতকত্তর থাকলে আবেদন জানাতে পারবেন। সে ক্ষেত্রে থাকতে হবে ৬৫ শতাংশ নম্বর বা ৬.৫ সিপিআই। প্রার্থীদের ‘ইমিউনোলজি অব ভেক্টর বোর্ন ইনফেকশাস ডিজিসেস (লিশম্যানিয়া/ ম্যালেরিয়া)’/ ‘ভেক্টর মলিকিউলার বায়োলজি’ নিয়ে গবেষণার অভিজ্ঞতা থাকলে এবং সিএসআইআর-ইউজিসি নেট/ গেট পাশ হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১০ এপ্রিল। অনলাইন মাধ্যমেই দিতে হবে ইন্টারভিউটি। এর আগে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত আইডিতে মেল করতে হবে। আগামী ৮ এপ্রিল আবেদন জানানোর শেষ দিন। নিয়োগের শর্তগুলি আরও বিস্তারিত জানতে প্রার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE