Advertisement
১৭ মে ২০২৪
IPRCL Recruitment 2023

গেট উত্তীর্ণদের নিয়োগ করবে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থা, শূন্যপদ ক’টি?

প্রজেক্ট সাইট ইঞ্জিনিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে এই পদে দেশের বিভিন্ন কেন্দ্রে কাজ করতে হবে।

Govt job employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৮
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে আগ্রহীদের আবেদন গ্রহণ করবে ইন্ডিয়ান পোর্ট রেল অ্যান্ড রোপওয়ে কর্পোরেশন লিমিটেড। সংস্থার তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের চুক্তির ভিত্তিতে প্রজেক্ট সাইট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ করা হবে। মোট ১৪টি শূন্যপদ রয়েছে।

সিভিল, ইলেকট্রিক্যাল এবং সিগন্যাল অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। তাঁদের রেল কিংবা সমতুল্য বিভাগে পূর্বে অন্তত দু’বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। ইউনিভার্সিটি গ্রান্ট কমিশন (ইউজিসি) কিংবা অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই) অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি অর্জন করেছেন, শুধুমাত্র এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

অনূর্ধ্ব ৩২ বছর বয়সি প্রার্থীরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীদের গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সংশ্লিষ্ট পদের জন্য বাছাই করে নেওয়া হবে। দেশের যে কোনও প্রান্তে নিযুক্তদের কাজ করতে হতে পারে। তাঁদের প্রতি মাসে ৫৪,০০০ টাকা বেতন দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে থাকা একটি ফর্মপূরণ করে তা ডাকযোগে পাঠাতে হবে। প্রতিষ্ঠানের মুম্বইয়ের ঠিকানায় জীবনপঞ্জি, গেট উত্তীর্ণ হওয়ার প্রমাণপত্র-সহ অন্যান্য নথি এবং পূরণ করা ফর্মটি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে। ২৯ ডিসেম্বরের মধ্যে আবেদন জানাতে হবে। এর পর আর কোনও আবেদন গ্রহণ করা হবে না। এই প্রসঙ্গে আরও তথ্য জেনে নিতে আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE