Advertisement
১৮ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2023

স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের কাজের সুযোগ কলকাতার দফতরে, আবেদনের শেষ দিন কবে?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়-এর একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১২:৪৯
Share: Save:

জীবনবিজ্ঞান নিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করেছেন? এমন প্রার্থীদের নিয়োগ করবে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে এমন প্রার্থীদের প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে নিয়োগ করা হবে। ওই দফতরের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগে একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে স্নাতকদের নিয়োগ করা হবে।

এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘আ নোভেল অ্যাপ্রোচ অফ টার্গেটিং লেইশম্যানিয়া বাই লিপোসম এনক্যাপসুলেটেড কার্বোনিক অ্যানহাইড্রেস ইনহিবিটরস’ শীর্ষক প্রকল্পের জন্য সংশ্লিষ্ট পদে প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

আবেদনকারীদের লেইশম্যানিয়া কালচার নিয়ে ডিজারটেশন লেখার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে জীবনবিজ্ঞান কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ম্যামেলিয়ান সেল কালচার এবং ইঁদুর কিংবা সমতুল্য প্রাণীদের নিয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিদের মাসে ২০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ৫ জানুয়ারি আইআইএসইআর কলকাতার কার্যালয়ে ইন্টারভিউ নেওয়া হবে। বেলা ১২টার আগে আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ উপস্থিত হতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE